চট্টগ্রাম ব্যুরো

  ২৫ ডিসেম্বর, ২০১৯

চট্টগ্রামে বড়দিনের অনুষ্ঠান

চট্টগ্রামে নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে খ্রিস্ট ধর্মাবলম্বীদের পবিত্র বড়দিনে নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। নগরের সবচেয়ে প্রাচীন পাথরঘাটা গির্জায় গতকাল মঙ্গলবার রাত ৯টায় বড়দিনের প্রথম প্রার্থনার আয়োজন করা হয়। রাত ১২টায় বাংলায় বড়দিনের প্রার্থনায় পৌরহিত্য করবেন আর্চবিশপ মজেজ কস্তা। আজ বুধবার সকাল সাড়ে ৮টায় বড়দিনের তৃতীয় প্রার্থনা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামে কারিতাসের আঞ্চলিক প্রধান জেমস গোমেজ বলেন, চট্টগ্রামের পাথরঘাটা, জামালখান, পাহাড়তলী, ও আর নিজাম রোড, জুবিলি রোডসহ বিভিন্ন স্থানে ২০টি গির্জা রয়েছে। সেখানে বড় দিনের প্রার্থনা হবে।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, অনেক আগে থেকে খ্রিস্টান পল্লীতে ও গির্জা এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। নিরাপত্তার জন্য আকস্মিক চেকপোস্ট বসানো হচ্ছে সড়কে। ইউনিফর্ম পুলিশের পাশাপাশি বিপুলসংখ্যক সাদা পোশাকের পুলিশও দায়িত্ব পালন করছেন বড়দিন সামনে রেখে।

চট্টগ্রামের পাঁচতারকা হোটেল রেডিসন ব্লু বে ভিউ সেজেছে বড়দিনের সাজে। বড়দিন উপলক্ষে মাত্র ১২ হাজার ২৫ টাকায় থাকছে নগরীর পাঁচতারকা হোটেলটিতে থাকার প্যাকেজ যাতে অতিথিরা পাচ্ছেন ফ্রি বুফে ব্রেকফাস্ট এবং ডিনার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close