চট্টগ্রাম ব্যুরো

  ২৫ ডিসেম্বর, ২০১৯

চট্টগ্রামে ১৭৫ মুক্তিযোদ্ধাকে লালগালিচা সংবর্ধনা

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে ১৭৫ জন বীর মুক্তিযোদ্ধাকে লাল গালিচা সংবর্ধনা প্রদান করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে পঞ্চমবারের মতো এ অনুষ্ঠান করা হয়েছে।

সভাপতির বক্তব্যে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, মহান মুক্তিযুদ্ধের গৌরবগাথা প্রজন্মের কাছ থেকে মুছে ফেলার জন্য স্বাধীনতাবিরোধী চক্র নানামুখী অপতৎপরতা চালিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা এই পরিকল্পনারই অংশ। এই হত্যাকান্ডের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার বহুবার পরিকল্পনা করা হয়েছে। মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃতভাবে প্রজন্মের মাঝে উপস্থাপন করা হয়েছে। শিক্ষাব্যবস্থা সংস্কৃতিতে মুক্তিযুদ্ধের বিকৃত ইতিহাস উপস্থাপন করা হয়েছে। প্রজন্ম যাতে মহান মুক্তিযুদ্ধের চেতনা সম্পর্কে বিভ্রান্ত হয় সেজন্য স্বাধীনতাবিরোধীরা সব অপকর্ম করেছে।

মেয়র আরো বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তানদের মহান মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার দায়িত্ব নিতে হবে মুক্তিযোদ্ধাদের। প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা সঞ্চারণের এই যুদ্ধেও মুক্তিযোদ্ধাদের নামতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close