ময়মনসিংহ (মহানগর) প্রতিনিধি

  ২০ ডিসেম্বর, ২০১৯

শীত বাড়ায় পোশাকের বাজার গরম

সারা দেশের মতো ময়মনসিংহেও জেঁকে বসেছে শীত। চারদিকে ঘন কুয়াশার ঘনঘটা। সকাল গড়িয়ে দুপুর পেরোলেও দেখা নেই সুয্যি মামার। আর এতে বেশ ছন্দপতন ঘটেছে স্বাভাবিক জনজীবনে। পৌষের শুরুতেই এমন শীতে জবুথবু হতে হবেÑ এমনটি দুদিন আগেও আঁচ করতে পারেননি কেউই।

আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে ময়মনসিংহে ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

শীতের এমন তীব্রতা বাড়ায় শীতার্ত মানুষজন ছুটছে গরম কাপড়ের দোকানে। ফুটপাত থেকে শুরু করে বিপণিবিতানের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় বেড়ে গেছে।

গতকাল দুপুরে নগরের গাঙ্গিনারপাড়, দুর্গাবাড়ি, নতুনবাজার, স্টেশনরোড, বাসাবাড়ি হকার্স মার্কেট ঘুরে এমন চিত্র দেখা গেছে। তবে কমমূল্যে নানা পোশাক কিনতে নিম্ন ও নিম্নমধ্যবিত্ত পরিবারের মানুষজন বেশি ভিড় করছেন ট্রাংকপট্টি এলাকার বাসাবাড়ি হকার্স মার্কেটে।

এ মার্কেটে ভিড় কিছুটা বেশি হলেও, দাম নিয়ে স্বস্তির কথা বললেন কয়েকজন ক্রেতা। আফরোজা আক্তার নামে এক শিক্ষার্থী বলেন, ময়মনসিংহে জানুয়ারির মাঝামাঝি সময়ে কিছুটা বেশি শীত পড়ে। কিন্তু এবার বেশ আগেভাগেই পড়ে গেছে। তাই এখানে শীতের কাপড় দেখতে এসেছিলাম, পছন্দ হয়ে যাওয়ায় কিনেও ফেললাম।

দুদিনে এ মার্কেটে শীতের পোশাকের বেচাকেনা কয়েক গুণ বেড়েছে বলে জানান কয়েকজন ব্যবসায়ী। তারা জানান, প্রতি বছর নভেম্বরের শুরু থেকেই এখানে শীতের কাপড়ের বেচাকেনা শুরু হয়ে তা জানুয়ারি পর্যন্ত চলে। এবার গত এক মাসে যা বিক্রি হয়েছে, এর চেয়ে বেশি বিক্রি হয়েছে এ সপ্তাহে। দিনদিন ক্রেতার সংখ্যা বাড়ছেই। আর দামের বিষয়ে ক্রেতারা বলেন, ‘দাম খুব বেশি না, রিজনেবল। সবাই সাধ্যমতোই কিনতে পারছেন, তবে চাহিদা বেশি থাকায় বিক্রেতারা দাম একটু বাড়িয়ে দিয়েছেন।’

শীত নিবারণের জন্য মোটা জ্যাকেট কিনতে এসেছেন সানকিপাড়া এলাকার মোমেন মাহমুদ। তিনি বলেন, ‘বাইক চালাতে গেলে বুকে বেশ ঠা-া লাগে। তা থেকে রক্ষা পাওয়ার জন্য মোটা জ্যাকেট নিতে এলাম। কিন্তু দাম বেশি চাওয়ায় কিছু দোকান ঘুরতে হচ্ছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close