নিজস্ব প্রতিবেদক

  ১২ ডিসেম্বর, ২০১৯

এলজিইডির নতুন প্রধান প্রকৌশলী রেজাউল করিম

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী হিসেবে যোগদান করেছেন মো. রেজাউল করিম। তিনি দক্ষিণ সিটি কপোরেশনে প্রেষণে প্রধান প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। গতকাল বুধবার তিনি প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তিনি পূর্বতন প্রধান প্রকৌশলী মো. খলিলুর রহমানের স্থলাভিষিক্ত হলেন। তার চাকরির মেয়াদ ১১ ডিসেম্বর ২০১৯ শেষ হয়েছে।

মো. রেজাউল করিম ১৯৮৩ সালের ১০ নভেম্বর সহকারী প্রকৌশলী হিসেবে তৎকালীন পল্লী পূর্ত কর্মসূচিতে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি মাঠপর্যায়ে বিভিন্ন উপজেলা প্রকৌশলী এবং বিভিন্ন জেলায় নির্বাহী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন।

মো. রেজাউল করিম ১৯৬০ সালের ৩০ ডিসেম্বর কুমিল্লার মুরাদনগর উপজেলার পায়ব গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মরহুম হাজি আবদুল গণি, মায়ের নাম মরহুমা হাজি তাহেরা বেগম। তিনি ছয় ভাই তিন বোনের মধ্যে তৃৃতীয় এবং দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তিনি ১৯৭৫ সালে মুরাদনগর ডিআর সরকারি উচ্চবিদ্যালয় হতে এসএসসি এবং ১৯৭৭ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করেন। ১৯৮২ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close