reporterঅনলাইন ডেস্ক
  ১২ ডিসেম্বর, ২০১৯

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিক

এক ইঞ্চি জমিও কেউ দখল করতে পারবে না

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সিটি মেয়র হিসেবে আমি বলতে চাই, সরকারি জায়গা কিংবা খাসজমি ভরাট করে যদি আপনারা কোনো কিছু নির্মাণ করেন সে মাটি ভরাট কিন্তু আপনাদের জন্য স্থায়ী হবে না। আমি বলছি, আমি থাকা অবস্থায় এক ইঞ্চি জমিও কেউ দখল করতে পারবেন না।

গতকাল বুধবার দুপুর ১২টায় ৪১ নম্বর ওয়ার্ডের প্রজাপতি গার্ডেন, সাঁতারকুল থেকে নতুন সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন করেন।

আতিকুল ইসলাম বলেন, আমরা দেখেছি, অনেক খাসজমি অনেকেই দখল করে নিয়ে গেছে। সেই খাসজমি নিয়ে কাজ হচ্ছে। নতুন প্রত্যেকটি ওয়ার্ডে মাঠ থাকবে, কমিউনিটি সেন্টার থাকবে এবং খেলার জায়গা থাকবে। এসব হবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য।

মেয়র বলেন, এই এলাকায় কোনো পরিচ্ছন্নতাকর্মী ছিলেন না; ছিলেন না কোনো মশকনিধন কর্মী। প্রধানমন্ত্রীর নির্দেশে আগে যে ইউনিয়নগুলো ছিল সেগুলো ধীরে ধীরে শহরের পর্যায়ে চলে যাচ্ছে। প্রত্যেকটি ইউনিয়নকে আমাদের সিটি করপোরেশনের ওয়ার্ডের ভেতরে আনা হয়েছে। আজকের এই সাঁতারকুল যেন গুলশানের থেকেও ভালো একটি শহর হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসির সচিব রবীন্দ্রশ্রী বড়–য়া, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর মঞ্জুর হোসেন, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ, ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর ও বর্জ্য ব্যবস্থাপনাবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি জাকির হোসেন, ৪১নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close