নিজস্ব প্রতিবেদক

  ১১ ডিসেম্বর, ২০১৯

সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবি

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। তারা বলছেন, দেশের মানুষের গড় আয়ু বেড়েছে। ২০১২ সালে সরকারি চাকরিতে অবসরের বয়সসীমাও দুই বছর বাড়ানো হয়। কিন্তু গড় আয়ু বৃদ্ধির সঙ্গে সরকারি চাকরিতে প্রবেশের বয়স এক বছরও বাড়ানো হয়নি।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে রাজধানীর সেগুনবাগিচার সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। তারা সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়ে আসছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পরিষদের সমন্বয়ক নাসরিন সুমি বলেন, ২০১২ সালে সরকারি চাকরিতে অবসর গ্রহণের বয়সসীমা দুই বছর বাড়ানো হয়। এরই পরিপ্রেক্ষিতে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করা হয়নি। সরকার তখন যুক্তি দিয়েছিল যে, গড় আয়ু বেড়েছে। তাহলে প্রশ্ন, শুধু কি সরকারি চাকরিজীবীদের গড় আয়ু বেড়েছে, সাধারণ শিক্ষার্থীদের গড় আয়ু বাড়েনি?

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের এই সমন্বয়ক বলেন, বর্তমান সরকার তার সর্বশেষ নির্বাচনী ইশতেহারে সরকারি চাকরিতে বয়সসীমা যৌক্তিকভাবে বাড়ানোর অঙ্গীকার করে। কিন্তু প্রায় এক বছর হয়ে গেছে, এই অঙ্গীকারের কোনো বাস্তবায়ন আমরা দেখতে পাইনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close