reporterঅনলাইন ডেস্ক
  ০৯ ডিসেম্বর, ২০১৯

শিক্ষাবৃত্তি নিয়ে চীনে উচ্চশিক্ষার সুযোগ

চীনের বিশ্ববিখ্যাত Shenyang Aerospace University (SAU) তে BSc in Aeronautical Engineering (Maintenance/Manufacturing) প্রোগ্রামে ভর্তি চলছে। ৮ থেকে ১১ ডিসেম্বর Spot Assessment-এর মাধ্যমে ভর্তিতে থাকছে ৬০ হাজার টাকা নিশ্চিত শিক্ষাবৃত্তি। Shenyang Aerospace University (SAU)-এর প্রতিনিধি Mr. Richard Chen, Dean, SAU, Mr. Chen Changlong, Head of UAV, SAU Ges Mr. Meng Qing Shi, Professor, SAU; যাদের সঙ্গে সরাসরি কথা বলার সুবর্ণ সুযোগ।

ঝঅট-তে পড়াশোনা শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়টির নিজস্ব বিমান ম্যানুফ্যাকচারিং কোম্পানিÑ AVIC Shenyang Aerospace Corporation, তাদের Research Unit এবং SAU-এর ৫০টিরও বেশি Corporate Partner-Aircraft Manufacturing Company/Airlines/Aviation Agency-তে সুনিশ্চিত ক্যারিয়ার গড়ার সুযোগ।

Aerospace University, China চীন সরকার পরিচালিত অ্যাভিয়েশনে বিশেষায়িত Aviation Authority of China দ্বারা স্বীকৃত একমাত্র Aircraft Maintenance Centre; যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনা শেষে Aircraft Maintenance এ খরপবহংব প্রদান করে থাকে । SAU, China এবংCambrian Intl College of Aviation-CICA, Bangladesh-এর করপোরেট পার্টনারশিপে পরিচালিত BSc রহ Aeronautical Engineering (Maintenance/Manufacturing) Franchise প্রোগ্রামে (২+২) শিক্ষার্থী প্রথম দুই বছর (1st & 2nd year) CICA, Bangladesh এবং পরবর্তী দুই বছর (3rd & 4th year) SAU, China-তে শেষ করে SAU, China হতে ON CAMPUS Certificate অর্জন করবে।

যোগ্যতা : HSC/A-Level/সমমান (বিজ্ঞান) ন্যূনতম এচঅ-৩.০০; বিশ্ববিদ্যালয়টির অনন্য বৈশিষ্ট্যসমূহ : ১ হাজার ৬০০-এরও বেশি অভিজ্ঞ প্রফেসর ও সুদক্ষ ৯০০ একাডেমিক কর্মকর্তা দ্বারা পরিচালিত বিশ্ববিদ্যালয়টির মোট ছাত্রসংখ্যা ২০ হাজার, যেখানে ৭১টি দেশের ১ হাজার ২০০-এরও বেশি International Student পড়াশোনা করছে। প্রথম সারির এই বিশ্ববিদ্যালয়টির সঙ্গে রয়েছে International Student বিশ্বের ৩০০টির ও বেশি খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে collaboration

ঐঝঈ অথবা অ-খবাবষ পাসের পর স্বল্প খরচে ও শতভাগ শিক্ষাবৃত্তিসহ অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে আন্তর্জাতিক মানের লেখাপড়া করার সুযোগ দিচ্ছে শুধু বিএসবি ফাউন্ডেশন পরিচালিত, ক্যামব্রিয়ান ইন্টারন্যাশনাল কলেজ অব অ্যাভিয়েশন। বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেনÑ গ-৩৭/১, জামালপুর টাওয়ার, ব্লক-জে, বারিধারা, ঢাকা। ০১৭৬২৬৮৮০৩৫, ০১৭৬২৬৮৮০৩৮. www.cambrian.edu.bd/cica। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close