কাল ঢাবির ৫২তম সমাবর্তন

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ০০:০০

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন আগামীকাল সোমবার। বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। এবারের সমাবর্তনের বক্তা থাকবেন নোবেল বিজয়ী পদার্থবিদ অধ্যাপক ড. তাকিকি কাজিতা। সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। গতকাল শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন ভার্চুয়াল কক্ষে সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এসব তথ্য জানান। তিনি জানান, মুজিববর্ষে অর্থাৎ ২০২০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধুকে মরণোত্তর ডক্টর অব লজ ডিগ্রি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

সংবাদ সম্মেলন সূত্রে জানা গেছে, এবারের সমাবর্তনে ২০ হাজার ৭৯৬ জন স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীকে সনদ দেওয়া হবে। সমাবর্তনে ৭৯ জন শিক্ষার্থী ও শিক্ষককে ৯৮টি স্বর্ণপদক, ৫২ জনকে পিএইচডি ও ১৪ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে। সংবাদ সম্মেলনে উপাচার্য আখতারুজ্জামান সমাবর্তন অনুষ্ঠান সফল করতে সবার সহযোগিতা কামনা করেন। সমাবর্তন অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে বলেও জানান তিনি।

অধিভুক্ত সাত কলেজ প্রসঙ্গে তিনি বলেন, তাদের জন্য ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজে দুটো আলাদা ভেন্যু রাখা হয়েছে। তারা সেখান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মূল অনুষ্ঠানের সঙ্গে যুক্ত থাকবেন।

 

 

"