ডিএসসিসিতে ১৯ সড়কের কাজ আনুষ্ঠানিক উদ্বোধন

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নবসংযুক্ত ওয়ার্ডে ১৯টি নবনির্মিত সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন এবং তিনটি সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। গতকাল শনিবার ডিএসসিসি সঙ্গে নবসংযুক্ত ৯টি ওয়ার্ডের উন্নয়ন প্রকল্পের আওতায় এসব সড়ক উদ্বোধন করা হয়। নবসংযুক্ত ৯টি ওয়ার্ডে ৪৪টি প্যাকেজের আওতায় ১২৬ কিলোমিটার সড়ক, ১২১ কিলোমিটার নর্দমা, ছয় কিলোমিটার ফুটপাথ এবং ৭ হাজার ৬২০টি এলইডি বাতি স্থাপন অন্তর্ভুক্ত রয়েছে।

ইতোমধ্যে ৫১৪টি সড়কের মধ্যে ৪৬৭টি সড়কের নির্মাণকাজ সম্পন্ন হয়েছে যার আওতায় ১০২ দশমিক ২৫ কিলোমিটার সড়ক ১০২ দশমিক ২৫ কিলোমিটার নর্দমা, ছয় কিলোমিটার ফুটপাথ নির্মাণ এবং ৫ হাজার ৩৪৪টি এলইডি বাতি স্থাপন সম্পন্ন করা হয়েছে।

এসব উদ্বোধন শেষে মৃধাবাড়িতে মাতুয়াইল আদর্শ স্কুল মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় সাঈদ খোকন বলেন, পুরো দক্ষিণ ঢাকা আজ উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া এক আলোকিত নতুন নগরী। নবনির্মিত অন্য সড়কগুলোও পর্যায়ক্রমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে মেয়র বলেন, তার প্রকল্প সহায়তা পাওয়ার ফলেই নবসংযুক্ত এ ওয়ার্ডগুলোকে আধুনিকভাবে গড়ে তোলার কার্যক্রম গ্রহণ করা সম্ভব হয়। নবসংযুক্ত ওয়ার্ডগুলোতেও মূল ঢাকার মতো রাস্তা, নর্দমা, ফুটপাথ নির্মাণ এলইডি বাতি স্থাপনের মাধ্যমে আধুনিকভাবে গড়ে তোলা হচ্ছে।

নাগরিক সুযোগ-সুবিধা আধুনিকায়নের ফলে এলাকাবাসীর জীবনযাত্রাতেও গুণগত পরিবর্তন এসেছে। তিনি বলেন, এলইডি বাতির স্নিগ্ধ ও উজ্জ্বল আলোয় এক দিকে যেমন নাগরিকদের নিরাপত্তা বেড়েছে, তারা রাতেও স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারছেন অন্যদিকে অন্ধকার দূরীভূত হওয়ায় নানা অপরাধমূলক ঘটনাও কমে এসেছে উল্লেখযোগ্যভাবে।

এসব বিভিন্ন উন্নয়নকাজ ক্রমেই নগরবাসী তথা দেশবাসীর সামনে প্রতিনিয়ত দৃশ্যমান হচ্ছে। এ সময় স্থানীয় এমপি হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, ওয়ার্ড কাউন্সিলররা, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ ইমদাদুল হক, প্রধান প্রকৌশলী রেজাউল করিম ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিপুল সংখ্যক এলাকাবাসী উপস্থিত ছিলেন।

 

 

"