নিজস্ব প্রতিবেদক

  ২৩ নভেম্বর, ২০১৯

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

১৮ ওয়ার্ডে নাগরিকসেবা দ্রুত পৌঁছে দেওয়া হবে

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসির সঙ্গে নবনিযুক্ত হওয়া ১৮টি ওয়ার্ড আধুনিকভাবে সাজানো হবে। এজন্য ৪ হাজার ২০০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। গতকাল শুক্রবার উত্তরখান এলাকার মৈনারটেক উচ্চবিদ্যালয়ে গণউন্নয়ন বিকাশকেন্দ্র আয়োজিত ‘বেকার যুবক ও যুব মহিলাদের ফ্রি কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কর্মসূচি-২০১৯’ এর উদ্বোধনকালে মেয়র এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, যুব সমাজ আমাদের সম্পদ, এই সম্পদকে কীভাবে আমরা আরো যথাযথভাবে দেশ গঠনের কাজে লাগাতে পারি সেজন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। আর এই যুবকদের উপযুক্ত করে গড়ে তোলার সবচেয়ে শক্তিশালী হাতিয়ার হলো তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষিত করা। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় যুবসমাজকেই অগ্রণী ভূমিকা নিতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নতুন এই ১৮টি ওয়ার্ড যুক্ত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে। ফলে বর্তমানে ডিএনসিসির আয়তন দাঁড়িয়েছে ১৯২ বর্গকিলোমিটার। আর এজন্যই নতুন ওয়ার্ড কাউন্সিলরদের আরো জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। আমি নিরন্তর কাজ করে যাচ্ছি আপনাদের উন্নয়নে। ডেঙ্গু নিয়ন্ত্রণে আপনরা যেভাবে ডিএনসিসির পাশে ছিলেন, একই ভাবে আপনারা সামনের দিনগুলোতেও আমাদের পাশে থাকবেন বলে আশা করছি।

মেয়র বলেন, এখন আমাদের নতুন ১৮টি ওয়ার্ড সাজাতে হবে এটিই এখন বড় চ্যালেঞ্জ। গুলশান বনানী থেকেও আধুনিক হবে এই নতুন ১৮টি ওয়ার্ড। এখানে পরিকল্পিত রাস্তা, বাজার, খেলার মাঠ, পার্ক, কমিউনিটি সেন্টার, নারী ও শিশুবান্ধব পরিবেশ নিশ্চিত করা হবে।

তিনি বলেন, ৪ হাজার ২০০ কোটি টাকা ব্যয় হবে এই নতুন ওয়ার্ডগুলোর উন্নয়নে। সম্ভাব্য সবকিছুই নিশ্চিত করা হবে আপনাদের সেবায়। বিশ্বমানের এলইডি লাইটের মাধ্যমে এই উত্তরখান আলোকিত হবে। গুলশান, বনানীর থেকে কোনো অংশে সুযোগ-সুবিধা কম থাকবে না এখানে ইনশাআল্লাহ। প্রধানমন্ত্রী আমার ওপরে আস্থা রেখে বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে আমাকে নির্বাচন করার সুযোগ দিয়েছেন, আমি তার আস্থার মূল্য দিতে চাই। সর্বোচ্চ সততা নিয়ে যেন আপনাদের সেবা দিতে পারি সেজন্য দোয়া করবেন। সবশেষে তিনি বলেন, যুবসমাজকে প্রতিজ্ঞা করতে হবে যে, তারা রাস্তায় যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলব না। এই ঢাকাকে ভালোবাসতে হবে, ঢাকাকে বাসযোগ্য করে গড়ে তুলতে, পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে তাদের সর্বদা সচেষ্ট থাকতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি। গণউন্নয়ন বিকাশকেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি মিনারা সুলতানার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুর রহমান শফিক, ৪৬নং ওয়ার্ড কাউন্সিলর বীর মুক্তিযাদ্ধা আলহাজ মো. সাইদুর রহমান সরকার, ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. মোতালেব মিয়া, মাসুদুর রহমান দেওয়ান বুলবুলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close