নিজস্ব প্রতিবেদক

  ১৯ নভেম্বর, ২০১৯

দুই সপ্তাহ মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহ্বান

আগামী দুই সপ্তাহ মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রি করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল সোমবার নগর ভবনে ডিএসসিসির নিয়ন্ত্রণাধীন মার্কেট ফেডারেশনের প্রতিনিধির সঙ্গে মতবিনিময় সভায় মেয়র এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, ‘যেভাবেই হোক পেঁয়াজের দাম ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। আমরা যারা ব্যবসা করি তাদের কাছে শুধু পেঁয়াজ নয়, অন্যান্য পণ্যও রয়েছে। সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা যদি শুধু পেঁয়াজটা যেই দামে কিনি তাহলে কেউ না জানুক আপনি তো জানেন ভালো কাজ করেছেন। সবাই যদি এভাবে যার যার দায়িত্ব পালন করেন তাহলে পেঁয়াজের দাম নাগালের মধ্যে চলে আসবে। আমি ডিএসসিসির নির্বাচিত মেয়র হিসেবে আপনাদের আছে অনুরোধ করছি আগামী দুই সপ্তাহ আপনারা এটা করুন।’

তিনি বলেন, চালের দামও বেড়েছে। পেঁয়াজের মতো যেন চালের দামও নাগালের বাইরে না যায়, সেটার প্রতি সজাগ থাকার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানান মেয়র।

মেয়র বলেন, এখন শীতকাল। বিভিন্ন জায়গায় অগ্নিকান্ডের ঘটনা এখন বেশি ঘটে। আমি ব্যবসায়ীদের বলব, আপনারা সভা থেকে গিয়ে অগ্নিনির্বাপণ যন্ত্রগুলো সংরক্ষণ করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close