রায়হান তন্ময়, জবি

  ১৭ নভেম্বর, ২০১৯

জবির ক্যাম্পাসের ভূমি অধিগ্রহণের চেক হস্তান্তর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাসের ১৮৮ একর ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়েছে। গতকাল শনিবার দক্ষিণ কেরানীগঞ্জ তেঘরিয়ায় ভূমি অধিগ্রহণে এ চেক হস্তান্তর করা হয়। চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, কেরানীগঞ্জে শিক্ষার আলো ছড়াতে সাহায্য করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। সর্বাধুনিক বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে উঠে বিশ্বে এর নাম ছড়িয়ে পড়বে।

চেক হস্তান্তরের বিষয়ে তিনি বলেন, টাকা দেওয়ার সময় দালাল চক্র তৈরি হয়। এমন কারো নামে কোনো অভিযোগ আসলে ব্যবস্থা নেওয়া হবে। কাউকে কোনোভাবে বিব্রত করা যাবে না। এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রমান বলেন, কেরানীগঞ্জে আজীবন জ্ঞানের অনুশীলন, অনুসন্ধান ও গবেষণা হবে। এই জমি পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় যেমন লাভবান হয়েছে, এলাকাবাসীও তেমনি লাভবান হয়েছে, ব্যবসা-বাণিজ্য ও আবাসনে বেনিফিট পাবে।

তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্তদের কোনো ধরনের হয়রানি ছাড়া বিনিময় মূল্য নিশ্চিত করার জন্য জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন। আগামী মাসের মধ্যে দ্রুত চেক হস্তান্তর সম্পন্ন করে জেলা প্রশাসককে এই জমিটা নকশা অনুযায়ী বুঝিয়ে দেওয়ার আহ্বান করেন।

ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় চেক হস্তান্তর অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা, কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদসহ স্থানীয় নেতারা ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close