নিজস্ব প্রতিবেদক

  ১৩ নভেম্বর, ২০১৯

উদ্বোধন করলেন শিল্পমন্ত্রী

বিএসটিআইতে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন

আগামী বছরকে মুজিববর্ষ ঘোষণা করেছে সরকার। এ উপলক্ষে জাতীয় মান সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনে (বিএসটিআই) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধুর এ ম্যুরাল উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ১৯৭৪ সালে বঙ্গবন্ধুর ঐকান্তিক প্রচেষ্টায় আন্তর্জাতিক মান সংস্থার (আইএসও) সদস্যপদ লাভ করে বিএসটিআই। বঙ্গবন্ধুর এ অসামান্য অবদানকে স্মরণীয় করে রাখতেই বিএসটিআই প্রাঙ্গণে বঙ্গবন্ধুর একটি ম্যুরাল স্থাপন করা হয়েছে।

ম্যুরাল স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব মো. আবদুল হালিম, বিএসটিআই মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইনসহ শিল্প মন্ত্রণালয়, বিএসটিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং বিএসটিআইতে বঙ্গবন্ধুর ম্যুরালের চিত্রশিল্পী মানিক বিশ্বাস উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, জাতীয় মান নির্ধারণী প্রতিষ্ঠান হিসেবে বিএসটিআই সারা দেশে গুণগত শিল্পায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এ প্রতিষ্ঠান আন্তর্জাতিক বাজারে পণ্য রফতানির ক্ষেত্রে উদ্যোক্তাদের মান সহায়তা দিচ্ছে। ফলে রফতাানি বাণিজ্যে বাংলাদেশের অবস্থান ক্রমেই শক্তিশালী হচ্ছে। তিনি আরো বলেন, বিএসটিআই প্রথম জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে এ ধরনের ম্যুরাল স্থাপন করল। এটি জাতির পিতার প্রতি এই প্রতিষ্ঠানে কর্মরতদের বিনম্র শ্রদ্ধারই বহিঃপ্রকাশ। প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, বিএসটিআইকে আন্তর্জাতিক মানসম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জনগণের দোরগোড়ায় বিএসটিআইয়ের সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে পর্যায়ক্রমে প্রতিটি জেলায় অফিস স্থাপন করা হবে।

অনুষ্ঠানে বিএসটিআই মহাপরিচালক বলেন, দেশীয় শিল্পের বিকাশ এবং আন্তর্জাতিক বাজারে বাংলাদেশি পণ্যের শক্তিশালী অবস্থান তৈরি করতে গুণগতমানসম্পন্ন পণ্যের বিকল্প নেই। প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বিএসটিআই নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close