reporterঅনলাইন ডেস্ক
  ২৬ অক্টোবর, ২০১৯

শাবির ভর্তি পরীক্ষা আজ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আসনবিন্যাশ প্রকাশ করা হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিটের এবং বিকেল ৩টায় ‘বি’ ও বি-১’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যায়, সকালে এ ইউনিটের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসসহ সিলেট নগরীর ৩৩টি কেন্দ্রে এবং বিকেলে ‘বি’ ও ‘বি-১’ ইউনিটের পরীক্ষা ৪৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

আবেদনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.sust.edu/admission) ভিজিট করে পরীক্ষার আসন বিন্যাস জানতে পারবেন।

এ ছাড়া মোবাইল ফোনে এসএমএস করেও শিক্ষার্থীরা আসন-বিন্যাস জানতে পারবে। এবার ভর্তি পরীক্ষায় কোটাসহ মোট তিন ইউনিটে (এ, বি ও বি-১) ১৭০৩টি আসনের বিপরীতে ৭০ হাজার ৫৫৪ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৪২ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহীর উদ্দিন আহমেদ বলেন, ‘ভর্তি পরীক্ষাকে সামনে রেখে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জালিয়াতি রোধেও আমরা কঠোর অবস্থানে রয়েছি।’

এ ছাড়া পরীক্ষার দিন সিলেট শহরে হোটেলে থাকা ও পরিবহন ভাড়া নিয়ে শিক্ষার্থী-অভিভাবকদের যেন ভোগান্তিতে পড়তে না হয়, সে ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সিলেট চেম্বার অব কমার্সের নেতাদের সঙ্গে আলোচনা করা হয়েছে বলে জানান তিনি। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close