reporterঅনলাইন ডেস্ক
  ২৪ অক্টোবর, ২০১৯

বিএসটিআইয়ের অভিযান

৯ পেট্রল পাম্পসহ ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৯টি পেট্রল পাম্পসহ ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর মিরপুর, উত্তরা, গাজীপুর ও গাবতলী এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে গত ২০ অক্টোবর মিরপুর এলাকার মেসার্স পূর্বাচল গ্যাস ফিলিং অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে গ্রহণযোগ্য মাত্রার অতিরিক্ত ৪৪০ মিলিলিটার বেশি প্রদান করায়, মেসার্স রহমান সার্ভিস স্টেশন দুটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৯০ মিলিলিটার ও ১১০ মিলিলিটার কম প্রদান করায় এবং মেসার্স আল মোসাফির ভেরিফিকেশন সনদ গ্রহণ ব্যতীত ডিজিটাল স্কেল ব্যবহার করায় প্রতিষ্ঠান তিনটির বিরুদ্ধে মামলা করা হয়।

এছাড়া গত ২১ অক্টোবর উত্তরা ও গাজীপুর এলাকায় বিএসটিআই অভিযান পরিচালনা করে চারটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করে। অভিযুক্ত চারটি প্রতিষ্ঠানের মধ্যে উত্তরা আবদুল্লাপুর এলাকার মেসার্স তাসিন সিএনজি ফিলিং স্টেশন, গাজীপুর এলাকার মেসার্স স্টার ফিলিং স্টেশন একই এলাকার মেসার্স রাজ ফিলিং স্টেশন, মেসার্স আহম্মেদ ফিলিং অ্যান্ড সিএনজি রিফুয়েলিং স্টেশন মামলা করা হয়। গত মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে তেজগাঁও, আমিনবাজার ও গাবতলী এলাকায় তিনটি পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা ও ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close