চট্টগ্রাম ব্যুরো

  ১৮ অক্টোবর, ২০১৯

লক্ষাধিক মানুষ কম খরচে চিকিৎসা পাচ্ছে

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য শুরু থেকেই স্বাস্থ্য বিভাগকে গুরুত্ব দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এ বি এম মহিউদ্দিন চৌধুরীর আমলে চসিক স্বাস্থ্য বিভাগের প্রতি মানুষের আস্থা ও সুনাম বৃদ্ধি পেয়েছিল। আমার আগে যিনি মেয়র ছিলেন তার আমলে দুর্নামে পরিণত হয় এ বিভাগটি। আমি সুনাম পুনরুদ্ধার করার জন্য পরিকল্পনা নিই এবং নগরবাসীর যে আস্থা সেটা ফিরিয়ে এনেছি। ১ লাখেরও বেশি গরিব মানুষকে কম খরছে এবং বলতে গলে বিনামূল্যে চিকিৎসাসেবা দিচ্ছি।

গতকাল চট্টগ্রামের আন্দরকিল্লা আবদুস ছত্তার মিলনায়তনে স্বাস্থ্য বিভাগের চার বছরের অগ্রতি বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

মেয়র নাছির বলেন, নগরীর লক্ষাধিক মানুষকে সুলভ বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে চসিক। দায়িত্ব নেওয়ার চার বছর তিন মাস সময় অতিক্রম করছি আমরা। নগরে ১৪ লাখ ৪০ হাজার দরিদ্র বা হতদরিদ্র মানুষ আছে। ৩০ টাকা থেকে ফি কমিয়ে ১০ টাকা করেছি চসিক জেনারেল হাসপাতালে।

চসিকের স্বাস্থ্যবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউকের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র নিছার আহমদ মনজু, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close