ডিবি পরিচয়ে ব্যবসায়ীর কোটি টাকা ছিনতাই

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পল্টন থানাধীন গুলিস্তানে ডিবি পরিচয়ে এক ব্যবসায়ীর ৯৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার সোহাগকে তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে গুলিস্তানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১ নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটেছে। ছিনতাই করে পালানোর সময় সোহাগকে নগদ টাকাসহ আটক করে পুলিশ। ছিনতাইয়ে জড়িত অন্যদের ধরতেও অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ব্যবসায়ী নাইমুর রহমান গাড়িতে করে টাকা নিয়ে গুলিস্তান এলাকা অতিক্রমের সময় ডিবি পুলিশ পরিচয়ে তার গাড়ির গতিরোধ করে একদল লোক। পরে তারা তাকে গাড়ি থেকে নামিয়ে মারধর করে টাকা নিয়ে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা বলেন, ছিনতাইকারীদের প্রত্যেকের গায়ে ডিবির জ্যাকেট পরিহিত ছিল।

পল্টন থানার ওসি আবু কক্কর সিদ্দিক বলেন, ওই ব্যবসায়ী নিজের ব্যক্তিগত গাড়িতে করে দুটি ব্যাগে ৯৫ লাখ টাকা নিয়ে যাওয়ার সময় বঙ্গবন্ধু স্টেডিয়ামের ১ নম্বর গেটের সামনে একটি হাইস গাড়িতে ৬ ছিনতাইকারী তার গতিরোধ করে। তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাকে (ব্যবাসয়ীকে) গাড়ি থেকে নামিয়ে মারধর শুরু করে। একপর্যায়ে হট্টগোলের বিষয়টি টের পেয়ে টহল পুলিশের একটি দল ঘটনাস্থলে গেলে ছিনতাইকারীরা টাকা নিয়ে পালিয়ে যায়। ছিনতাইকারীদের মধ্যে ৫ জন পালিয়ে গেলেও সোহাগ নামে একজনকে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ছিনতাই করা ২৫ লাখ ৮৯ হাজার টাকা উদ্ধার ও ছিনতাইকাজে ব্যবহৃত মাইক্রোবাস আটক করা হয়।

 

"