দুর্নীতি করে কেউই রেহাই পায়নি

গণপূর্তমন্ত্রী

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৯, ০০:০০

খুলনা (মহানগর) প্রতিনিধি

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ভালো নগরী গড়তে পরিকল্পনার কোনো বিকল্প নেই। উন্নয়ন অবকাঠামোর বিভিন্ন সূচকে এগিয়ে থেকে বাংলাদেশ বিশ্বের কাছে আজ রোল মডেল। কিন্তু কিছু ঘটনার কারণে আমরা হোঁচট খাচ্ছি। দুর্নীতি করে কেউ রেহাই পায়নি। বাংলাদেশের উন্নয়ন উঁই পোকায় খেতে পারবে না। শেখ হাসিনার আমলে অপরাধ করে কেউ ছাড় পায় না। গতকাল বৃহস্পতিবার দুপুরে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) আয়োজিত বিশ্ব বসতি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, খুলনার উন্নয়নে কেডিএ, কেসিসিসহ অন্যান্য দফতরের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। সমন্বিত উদ্যোগের অভাবে খুলনার উন্নয়ন সময়ের সঙ্গে এগোয়নি। কেডিএ সেবামূলক প্রতিষ্ঠান ব্যবসায়িক প্রতিষ্ঠান নয়। ব্যবসায়িক মনোভাব নিয়ে সেবাদান সম্ভব নয়। জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়েই জলাবদ্ধতা, যোগাযোগ ব্যবস্থার অপ্রতুলতা ও কেডিএ আবাসনের সুদের মতো সমস্যার সম্মানজনক সমাধান করা হবে। মানুষের সব ক্ষোভের বিষয় দূর হবে। প্রধানমন্ত্রী অবিরাম ও অক্লান্ত কাজ করে চলেছেন। কর্তব্য ও দায়িত্ব নিয়ে অভিন্ন লক্ষ্যে কাজ করে দুর্নীতি, সন্ত্রাস, মাদক ও ইভটিজিং হতে সমাজকে রক্ষা করতে হবে। দুর্নীতি দূর করতে চলমান প্রক্রিয়া অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, সরকারি কর্মকর্তাদের দায়সারা কাজ শেখ হাসিনার আমলে হতে পারে না। জনগণের সেবক হয়ে মানুষকে হয়রানি করার অভিযোগ কেউ আর শুনতে চায় না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু ও খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল মুকিম সরকার। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোস্তফা সারোয়ার।

"