প্রতিদিনের সংবাদে খবর প্রকাশের জের

রাজশাহী রেলওয়ে হাসপাতালের ২৮ জনের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ০০:০০

বিশেষ প্রতিবেদক, রাজশাহী

প্রতিদিনের সংবাদ পত্রিকায় খবর প্রকাশের পর রাজশাহী রেলওয়ে হাসপাতালের ২৮ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার (জিএম) হারুন-অর রশিদ। রাজশাহী (পশ্চিম) রেলওয়ে হাসপাতালের চিফ মেডিকেল অফিসার ডা. এস এ এম এমতেয়াজ স্বাক্ষরিত চিঠিতে নির্দেশনাটি বাস্তবায়নের কথা বলা হয়েছে।

যাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা আছে তাদের তালিকায় ফার্মাসিস্ট, সিনিয়র ও জুনিয়র নার্স, আয়া, সিনিয়র ও জুনিয়র সেনেটারি পরিদর্শক, সেনেটারি জমাদার, ড্রেসার এবং ওয়ার্ড অ্যাটেনন্ডেন্ট, এক্সরে অ্যাটেনন্ডেন্টসহ পরিচ্ছন্নতা কর্মীরাও রয়েছেন। তাদের রাজশাহী, সৈয়দপুর, পাকশী, সান্তাহার, খুলনা, ঈশ্বরদী, লালমনিরহাট এবং পার্বতীপুর এলাকায় অবস্থিত সংশ্লিষ্ট দফতরের কর্মস্থলে বদলি ও রদবদল করা হয়েছে।

এর আগে প্রতিদিনের সংবাদ পত্রিকায় গত ৪ জুলাই ‘পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে হাসপাতালের পরিচ্ছন্নতায় এত খরচ’ ও গতকালের (৭ অক্টোবর) সংখ্যায় ‘রাজশাহী রেলওয়ে হাসপাতালে ভুয়া রোগী দেখিয়ে লাখ লাখ টাকার ওষুধ চুরি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। যার পরিপ্রেক্ষিতেই এমন ব্যবস্থা নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট দফতর জানিয়েছে। আর এই নির্দেশনাটির কার্যকারিতা প্রক্রিয়াধীন বলে গতকাল জানিয়েছেন রেলওয়ে পশ্চিমাঞ্চলের বিভাগীয় চিকিৎসা কর্মকর্তা (সদর) ডা. এস এম মারুফুল আলম।

এ ব্যাপারে রেলওয়ে পশ্চিমাঞ্চল রাজশাহীর জিএম হিসেবে সম্প্রতি যোগদান করা হারুন-অর রশিদ প্রতিদিনের সংবাদকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে কোনো ধরনের অনিয়ম দুর্নীতির সুযোগ নেই। আমি এখানে জয়েন করার পরই অধীন সব কর্মকর্তা-কর্মচারীকে বলেছি, আমি থাকাকালে কোনো অনিয়ম সহ্য করা হবে না। এরপরই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’ এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতাও চান হারুন-অর রশিদ।

এদিকে এমন ঘটনা এর আগে রেলওয়ের সেক্টরে ঘটেনি বলে জানিয়েছেন একাধিক কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা। বর্তমানে এই সেক্টরেও শুদ্ধি অভিযান শুরু হলো মন্তব্য করে তারা বলেন, অনিয়মকারীদের বিরুদ্ধে এই প্রক্রিয়াধীন শাস্তিটি রেলওয়ে সেক্টরে ইতিহাস সৃষ্টি করল।

 

"