নিজস্ব প্রতিবেদক

  ২৪ সেপ্টেম্বর, ২০১৯

আগেই ক্যাসিনো বন্ধের আহ্বান জানিয়েছিলাম : সাইদ খোকন

কয়েক দিন ধরে দেশজুড়ে বিভিন্ন ক্লাবে পুলিশি অভিযান চলছে। বন্ধ করা হচ্ছে জুয়ার আসরগুলো। গত রোববার রাজধানীর মতিঝিলে ক্লাবপাড়ায় মোহামেডান ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, দিলকুশা স্পোর্টিং ক্লাব ও ভিক্টোরিয়া ক্লাবে অভিযান চালিয়ে ক্যাসিনোগুলো বন্ধ করে দেয় পুলিশ। তবে এসব ক্যাসিনো বাণিজ্য বন্ধে ক্লাবগুলোর প্রতি অনেক আগেই আহ্বান জানিয়েছিলেন বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাইদ খোকন। তিনি দাবি করেন, ঢাকা দক্ষিণের ক্যাসিনোগুলো বন্ধসহ এ ব্যবসায় জড়িত ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও মন্ত্রণালয়ে জানিয়েছিলেন। গতকাল সোমবার ডিএসসিসি নগর ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে এক প্রশ্নের জবাবে এ দাবি করেন মেয়র সাইদ খোকন।

ক্যাসিনোবিষয়ক অভিযান নিয়ে মেয়র সাইদ খোকনের মতামত জানতে চাইলে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় চলমান শুদ্ধি অভিযানকে আমি সাধুবাদ জানাই। ইনশাআল্লাহ এই অভিযানের সফল পরিসমাপ্তি ঘটবে। এমন শুদ্ধি অভিযানের বিষয়ে আমি আগেও চেষ্টা করেছি। কিন্তু কোনো কাজ হয়নি।’

এবার কাজ হচ্ছে জানিয়ে তিনি যোগ করেন, ক্যাসিনোতে মদ, জুয়া খেলাসহ অনৈতিক কার্যকলাপ পরিচালনা হয়। রমজান মাসে এসব থেকে বিরত থাকার জন্য আমি ক্লাবগুলোর প্রতি আহ্বান জানিয়েছিলাম। শুধু তাই নয়, এ বিষয়ে প্রচারণাও চালিয়েছিলাম। কিন্তু কোনো কাজ হয়নি।

মেয়রের সে জবাবের পর সাংবাদিকরা তাকে বলেন, ক্যাসিনো ব্যবসায় আপনার অধীনস্থ সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর একেএম মমিনুল হক সাঈদের নাম এসেছে।

এমন কথার জবাবে সাইদ খোকন বলেন, ওই কাউন্সিলরের দায়িত্বজ্ঞানহীন কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দুই মাস আগেও চিঠি পাঠিয়েছিলাম, কিন্তু এর কোনো অগ্রগতি দেখতে পাইনি। এর আগে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে অনুষ্ঠিতব্য সি-ফরটি সম্মেলনে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে অংশগ্রহণের আমন্ত্রণ জানানোর জন্য তিনি নগর ভবনে আসেন। উল্লেখ্য, বিশ্বের ৪০ বড় শহরের মেয়ররা এ সম্মেলনে অংশ নেবেন।

অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এ বৈঠকে উভয় শহরের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট অভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। বাসযোগ্যতা এবং হ্যাপি ইনডেক্সে কোপেনহেগেন শহরের অবস্থান শীর্ষে উল্লেখ করে মেয়র সাঈদ খোকন বলেন, জলবায়ু, প্রযুক্তি, কালচারসহ নানা বিষয়ে শেয়ারিংয়ের মাধ্যমে নিজ নিজ শহরকে কীভাবে আরো সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তোলা যায়, এ সম্মেলনের মাধ্যমে সে অভিজ্ঞতা শেয়ারিং হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close