নিজস্ব প্রতিবেদক

  ২২ সেপ্টেম্বর, ২০১৯

উত্তরায় পার্কের উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র

রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টর পার্কের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টায় এ পার্কের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনকালে মেয়র বলেন, ‘শিশু, মহিলা, বয়স্কসহ সর্বস্তরের মানুষের জন্য এ পার্ক আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো। এ রকম ২৪টি পার্ক পর্যায়ক্রমে উদ্বোধন করা হবে। পার্ক থাকবে, একই সঙ্গে খেলার ব্যবস্থা করা হবে। পার্কে বিদ্যুৎ বাতি লাগিয়ে দিচ্ছি, খেলাধুলা করার জন্য যাতে ব্যবহার করা যায়। এ পার্কের রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনার দায়িত্ব স্থানীয় কমিউনিটিসহ উত্তরা ৭ নম্বর সেক্টর কল্যাণ সমিতিকে নিতে হবে। প্রত্যেকটি পার্কে সুপেয় পানির ব্যবস্থা থাকবে। স্থপতি শাহজাবিন কবিরের ডিজাইনে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনাল’ পার্কটির উন্নয়নকাজ সম্পন্ন করে। ২ দশমিক ৪৫৯ একর আয়তনের এ পার্কটি ২ কোটি ৩২ লাখ টাকা দিয়ে সংস্কারকাজ সম্পন্ন করা হয়।

পার্কটিতে সব বয়সের ব্যবহারকারীর জন্য বিনোদন ব্যবস্থা, পর্যাপ্ত বসার স্থান, প্রায় ৭৫০ মিটার ওয়াকওয়ে, শিশুদের জন্য একটি সিøপার, ৩টি সিøস, দুটি দোলনাসহ ছোট পরিসরে ক্রিকেট খেলার স্থান, সম্পূর্ণ আলাদা বাইসাইকেল দেন, রাতের বেলা নিরাপদে হাঁটার জন্য পর্যাপ্ত আলোর ব্যবস্থা, পার্কের অভ্যন্তরে একটি উন্নতমানের পাবলিক টয়লেট, দৃষ্টিনন্দন গেটসহ চারপাশে বাউন্ডারি গ্রিল, পরিকল্পিতভাবে প্রায় এক শ প্রজাতির বৃক্ষরোপণ সবুজায়ন করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close