জবি প্রতিনিধি

  ২০ সেপ্টেম্বর, ২০১৯

জবির মানবিক শাখার ভর্তি পরীক্ষা আজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের মানবিক শাখার (ইউনিট-২) ভর্তি পরীক্ষা আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এ অনুষদের পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ২৭ জন করে লড়বেন। গতকাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কলা অনুষদ (ইউনিট-২) এর পরীক্ষা দুটি শিফটে বিশ্ববিদ্যালয়েই অনুষ্ঠিত হবে। প্রথম শিফটে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা এবং দ্বিতীয় শিফটে বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত। জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীরা প্রথম শিফটে এবং বিজোড় সংখ্যার পরীক্ষার্থীরা দ্বিতীয় শিফটে অংশগ্রহণ করবেন। ইউনিট-২ এর ৮৫০টি আসনের বিপরীতে সর্বমোট ২২ হাজার ৯৫০ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই নিজ নিজ কেন্দ্রে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে সব কেন্দ্রের মূল ফটক বন্ধ করে দেওয়া হবে। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যেকোনো ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ।

এছাড়াও পুরান ঢাকার যানজটের কথা বিবেচনা রেখে পরীক্ষাদের পরীক্ষা শুরুর অন্তত একঘণ্টা আগে কেন্দ্রের বাইরে অবস্থান নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.jnu.ac.bd এ পাওয়া যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close