নিজস্ব প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০১৯

প্রতারকদের ডিজিটাল জালিয়াতি

‘নেক্সাস পে’ থেকে টাকা তুলে নিচ্ছে প্রতারক চক্র!

ডাচ্-বাংলা ব্যাংকের অ্যাপস ‘নেক্সাস পে’ ব্যবহার করে গ্রাহকের টাকা হাতিয়ে নিচ্ছে অপরাধী চক্র। গত রোববার এমনই এক অভিনব প্রতারণার ফাঁদে পড়ে ২৫ হাজার টাকা খুইয়েছেন মো. জাহিদুল ইসলাম। এ ঘটনায় তিনি সবুজবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ভুক্তভোগী জাহিদ জানিয়েছেন, গত শনিবার বাসাবোর কদমতলার ডাচ্-বাংলা ব্যাংকের ফাস্ট ট্র্যাকে নিজ অ্যাকাউন্টে ২৫ হাজার টাকা জমা দেন। পরদিন বেলা পৌনে ১১টায় প্রতারক চক্র ব্যাংক কর্মকর্তা পরিচয়ে জাহিদের কার্ডটি অচল আছে বলে জানায়। কার্ড সচলের জন্য তারা তথ্য জানতে চায়। সরল মনে জাহিদ তার গোপন পিনসহ অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য প্রতারকদের দেন। পরে বিকাল সোয়া ৪টায় আবারও ফোন দেয় প্রতারকরা। তখন কার্ড সচল হওয়ার তথ্য জানানো হয়। একইসঙ্গে ২৫ হাজার টাকা জমা হওয়ার তথ্যও নিশ্চিত করা হয়। প্রতারকদের ব্যবহৃত মোবাইল নম্বরটি হচ্ছে ০১৮৭৬১৮৫৯৩৭।

তিনি আরো জানান, গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ডাচ্-বাংলা ব্যাংকের মিরপুর শাখার ম্যানেজার পরিচয়ে ফোন (৯০১৫৯৭৫) দেওয়া হয়। তিনি মঙ্গলবার লেনদেন করেছেন কি না জানতে চান। জাহিদ জানান, আমি কোনো লেনদেন করিনি। এ ঘটনার পর তিনি ডাচ্-বাংলার মতিঝিল প্রধান কার্যালয়ে যোগাযোগ করে জানতে পারেন তার অ্যাকাউন্ট থেকে সব টাকা তুলে নিয়েছে প্রতারকরা। জিডি প্রসঙ্গে সবুজবাগ থানার এসআই সালাউদ্দিন জানান, ব্যাংক অ্যাকাউন্টে জালিয়াতির বিরুদ্ধে ভুক্তভোগী জিডি করেছেন। ঘটনার তদন্ত চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close