নিজস্ব প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০১৯

পরিচ্ছন্নতাকর্মীদের জন্য গাবতলীতে আবাসিক ভবন

বাংলাদেশ সরকারের (জিওবি) অর্থায়নে ‘গাবতলী সিটি পল্লীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ক্লিনারদের জন্য বহুতল বিশিষ্ট আবাসিক ভবন নির্মাণ প্রকল্পের’ আওতায়, এ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। গতকাল বুধবার গাবতলীতে চারটি ১৫ তলা আবাসিক ভবন এবং একটি চারতলা স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

মেয়র পরিচ্ছন্নতা কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন করে জনগণকে সেবা প্রদানের জন্য পরিচ্ছন্নতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে প্রকল্পের কাজের মান বজায় রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার জন্য ঠিকাদারদের নির্দেশ দেন। ডিএনসিসি সূত্রে জানা গেছে, প্রকল্পটির সর্বমোট ব্যয় ২২১ কোটি ৪৯ লাখ টাকা প্রাক্কলন করা হয়েছে। ২০২১ সালের জুনে প্রকল্পটির কাজ বাস্তবায়ন শেষ হওয়ার কথা রয়েছে। এ প্রকল্পের আওতায় ১৫ তলা বিশিষ্ট চারটি আবাসিক ভবন নির্মাণের মাধ্যমে মোট ৭৮৪টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। প্রতিটি ফ্ল্যাটের আয়তন হবে ৫৬২ বর্গফুট। প্রতিটি ফ্ল্যাটে দুটি বেডরুম, একটি কিচেন, একটি টয়লেট, একটি বাথরুম ও একটি বারান্দা থাকবে।

আবাসিক ভবনগুলোতে ১৪টি প্যাসেঞ্জার লিফট এবং ৭টি সার্ভিস লিফট থাকবে। প্রতিটি ফ্ল্যাটে আসবাবপত্রে সুসজ্জিত করে দেয়া হবে। এছাড়া এ আবাসিক ভবনগুলোর জন্য পৃথক সুয়ারেজ ট্রিটমেন্টের ব্যবস্থা রাখা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close