নিজস্ব প্রতিবেদক

  ১৮ সেপ্টেম্বর, ২০১৯

ঢাকা উত্তরের অবৈধ স্থাপনা উচ্ছেদ কাজ শুরু রোববার

আগামী ২২ সেপ্টেম্বর রোববার থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সড়ক ও ফুটপাত থেকে সব ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হবে। ডিএনসিসির উত্তরা অঞ্চল (অঞ্চল-১) থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হবে। অঞ্চল-১ এর উচ্ছেদ কার্যক্রম শেষ হওয়ার পরে অন্যান্য অঞ্চলেও একইভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হবে। গতকাল মঙ্গলবার গুলশানস্থ নগর ভবনে অনুষ্ঠিত এক সভায় ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম এ ঘোষণা দেন।

মেয়র বলেন, সড়ক ও ফুটপাত দখল করে কোনো ধরনের বাণিজ্য করতে দেওয়া হবে না। পথচারীদের জিম্মি করে দখল বাণিজ্য সহ্য করা হবে না। মেয়র দলমত নির্বিশেষে সবাইকে ফুটপাত অবৈধ দখলমুক্ত করার আহ্বান জানান। তিনি আরো বলেন, সড়ক ও ফুটপাত দখল করে যারা নির্মাণসামগ্রী রাখে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি উচ্ছেদ অভিযান শুরু হওয়ার আগেই অবৈধভাবে দখল করে রাখা সড়ক ও ফুটপাত ছেড়ে দেওয়ার আহ্বান জানান।

সভায় উপস্থিত ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন ফারুক পাঠান বলেন, আমরা যেখানে দেশ স্বাধীন করতে পেরেছি, সেখানে অবৈধ স্থাপনা উচ্ছেদ, রাস্তা-ঘাট পরিষ্কার এসব তো কোনো বিষয়ই না। আমরা অবশ্যই আমাদের দেশকে সুন্দর করে গড়তে পারব। ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লা বলেন, আমি ওয়ার্ড কাউন্সিলরদের নিয়ে আমার এলাকার সব সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করতে ডিএনসিসির সঙ্গে কাজ করব।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, পুলিশ মানুষের কল্যাণের জন্য কাজ করতে চায়। সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএমপি সব ধরনের সহযোগিতা করবে।

সভায় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close