রেস্তোরাঁয় ভেজাল বন্ধ না হলে দন্ড : নাছির

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

‘বাসাবাড়ি, রান্নাঘর যেভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা হয়, সেভাবে তাদের রেস্তোরাঁও পরিচ্ছন্ন রাখতে হবে হোটেল-রেস্তোরাঁ মালিকদের। আইন মেনে পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাদ্যপণ্য তৈরি করলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা এড়াতে পারবেন তারা।’ চট্টগ্রামে হোটেল রেস্তোরাঁর মালিকদের নিয়ে মতবিনিময়কালে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন এসব কথা বলেন।

এস এস খালেদ সড়কের রীমা কনভেনশন সেন্টারে গতকাল রোববার নগরের হোটেল-রেস্তোরাঁগুলোতে পচা, বাসি, ভেজাল খাদ্য, অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি এবং সংরক্ষণ বন্ধে হোটেল-রেস্তোরাঁর মালিক ও খাদ্য প্রস্তুতে জড়িত পাঁচ শতাধিক লোকের উপস্থিতিতে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন মেয়র নাছির।

মেয়র বলেন, আপনারা ভালো মানের খাবার তৈরি করেন, দামও নেন। কিন্তু বাসি অপরিচ্ছন্নতা কেন পরিবেশন করবেন। এতে করে সাধারণ মানুষ অসুস্থ হয়ে যাচ্ছে। বড় বড় অসুখ হচ্ছে। স্কুল-কলেজপড়–য়া শিক্ষার্থীরা এসব খাবার খেয়ে অসুস্থ হচ্ছে। এতে করে ভবিষ্যৎ প্রজন্মের একটি বিশাল জনগোষ্ঠী ধ্বংসের মুখে ধাবিত হচ্ছে। এটা কেন করবেন।

মতবিনিময় সভায় চট্টগ্রাম সিটি করপোরেশন এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তা, বিএসটিআই প্রতিনিধি, চসিকের স্বাস্থ্য পরিদর্শক, বাজার মনিটরিংয়ে নিয়োজিত কর্মকর্তা, মাঠকর্মী, কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব), পেশাজীবী, হোটেল-রেস্তোরাঁর মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

 

"