নিজস্ব প্রতিবেদক

  ০৫ সেপ্টেম্বর, ২০১৯

বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই পণ্য তৈরি, জরিমানা আদায়

অবৈধভাবে সাবান-ডিটারজেন্ট ও বৈদ্যুতিক মালামাল তৈরি করার অপরাধে তিনটি কোম্পানিতে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত সাভারের আশুলিয়া এলাকায় এ অভিযান চালানো হয়। কোম্পানি তিনটি হলো জান্নাত ইন্ডাস্ট্রিজ বিডি লিমিটেড, রক্স সোপ অ্যান্ড কসমেটিক লিমিটেড ও এভারওয়ে টয়লেট্রিজ লিমিটেড।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহম্মেদ। আদালতকে সহায়তা করে মেজর শিবলী মোস্তফার নেতৃত্বে র‌্যাব-৪ এর একটি দল ও বিএসটিআইয়ের কর্মকর্তারা।

র‌্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, গোয়েন্দা তথ্যে আশুলিয়ার কাঠগড়া, খেজুরবাগান ও কুমকুমারী এলাকার তিনটি কোম্পানিতে অভিযান চালানো হয়। অভিযানে আদালত দেখতে পান বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই প্রতিষ্ঠানগুলোতে সাবান, ডিটারজেন্ট ও বৈদ্যুতিক বিভিন্ন পণ্য তৈরি ও সংরক্ষণ করা হচ্ছে।

এসব অপরাধে জান্নাত ইন্ডাস্ট্রিজ বিডি লিমিটেডের ম্যানেজার মো. নাসির উল্যাহকে ১০ লাখ টাকা, রক্স সোপ অ্যান্ড কসমেটিকের পরিচালক হাবিবুল্লাহকে ৩০ লাখ টাকা ও এভারওয়ে টয়লেট্রিজ লিমিটেডের পরিচালক খালেদ আহমেদকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। পরে অভিযুক্তরা জরিমানা পরিশোধ করেন। এছাড়া জান্নাত ইন্ডাস্ট্রিজ বিডি লিমিটেডের ২ লাখ টাকার এবং এভারওয়ে টয়লেট্রিজের ২ লাখ ৬০ হাজার টাকার মালামাল জব্দ করে তা ধ্বংস করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close