চট্টগ্রামে হোটেল থেকে ডাকাত চক্র গ্রেফতার

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

কোতোয়ালি থানা পুলিশ নগরীর একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ১১ জনের এক ডাকাত চক্রকে গ্রেফতার করেছে। এরা দেশের বিভিন্ন জেলায় ক্ষুদ্র ক্ষুদ্র দলে বিভক্ত হয়ে ডাকাতি করে আসছিল বলে জানিয়েছে পুলিশ।

একটি চুরির ঘটনা তদন্তে গিয়ে এই ডাকাতদলকে গ্রেফতার করতে সক্ষম হয় বলে জানিয়েছে পুলিশ। গত শনিবার রাতে নগরের লালদীঘি এলাকার আবাসিক হোটেল তুনাজ্জিনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা হলো দলনেতা মো. হানিফ, মো. লিয়াকত হোসেন, মো. আকরাম, মো. তৌফিক, মো. মাসুম, নয়ন মল্লিক, মো. মিলন, মো. কামাল হোসেন, জামাল উদ্দিন, মো. কামাল প্রকাশ ভূষি কামাল। তাদের বাড়ি কুমিল্লা ও নরসিংদী জেলার বিভিন্ন এলাকায় বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান জানান, গত ফেব্রুয়ারি ও জুনে নগরের জুবলী রোড ও নন্দনকানন এলাকায় দুটি দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এসব ঘটনার অনুসন্ধানে নেমে একটি আন্তঃজেলা ডাকাতদলের সন্ধান পায় পুলিশ। যারা চট্টগ্রাম ছাড়াও বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে ও বাণিজ্যিক এলাকায় শো-রুম, বিকাশের দোকান, কাপড়ের দোকান ও বড় মুদির দোকানে চুরি-ডাকাতি করে থাকে। তাদের কাছ থেকে দুটি দেশীয় তৈরি অস্ত্র, চারটি কার্তুজ, একটি লোহা কাটার, একটি রড উদ্ধার করা হয়। গতকাল রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব বিষয় জানানো হয়।

 

 

"