চট্টগ্রাম ব্যুরো

  ২৬ আগস্ট, ২০১৯

মাদকবিরোধী প্রচারণায় চট্টগ্রামের ৮ স্থানে বসছে এলইডি কিউসক

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির জন্য নগরীর ৪১ ওয়ার্ডে নানা কার্যক্রম চলমান রয়েছে। আগামী অক্টোবরে লালদিঘী ময়দানে সকল ওয়ার্ড নিয়ে সমাবেশ করার পরিকল্পনা রয়েছে। তিনি নগরীর গুরুত্বপূর্ণ ৮টি পয়েন্টে এলইডি কিউসক স্থাপনের কথা ঘোষণা করেন। গতকাল রোববার দুপুরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন চসিকের নতুন কার্যালয়ে স্থাপনকৃত কিউসকটি বাটন চেপে উদ্বোধন করেছেন।

মেয়র বলেন, মাদকের বিরুদ্ধে প্রচারণা কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কিউসকগুলো স্থাপন করছে। কিউসকগুলোতে মাদক দ্রব্যের ভয়াবহতা, ঝুঁকি সম্পর্কে সচিত্র প্রতিবেদন প্রচার করা হবে। এতে করে তরুণ প্রজন্মের মাঝে মাদক সম্পর্কে সচেতনতা সৃষ্টি হবে। তরুণ সমাজ মাদক গ্রহণ থেকে দূরে থাকবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন পুরাতন কার্যালয় সংলগ্ন সড়কসহ আদালত ভবন, বিমানবন্দর, রেলস্টেশন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, শাহ আমানত সেতু ও টাইগার পাসস্থ চসিক নতুন কার্যালয় এলাকায় কিউসক স্থাপন করা হচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রামের ব্যবস্থাপনায় এই কিউসকগুলো পরিচালনা করা হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা মোড় ১টি, শাহ আমানত সেতুর দুই পাশে ২টি ২২ ফুট দৈর্ঘ্যরে এলইডি কিউসক স্থাপন করা হবে। এছাড়া অপর নির্ধারিত স্পটগুলোতে ৮ ফুট দৈর্ঘ্যরে মিনি এলইডি কিউসক বসানো হবে। উদ্বোধনী অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মুজিবুর রহমান পাটোয়ারী, উপপরিচালক একেএম শওকত ইসলাম, চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চল উপ-পরিচালক শামীম আহদে প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close