এডিসের লার্ভা

সুপারভাইজারকে কারাদন্ড

প্রকাশ | ২৫ আগস্ট ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ধানমন্ডি ১২/এ সড়ক রিয়েল এস্টেট কোম্পানি ‘নগর হোমসের’ নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় সুপারভাইজার পলাশকে তিন দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান।

গতকাল শনিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে মোট ১৪১টি বাড়ি পরিদর্শন করেছে। এগুলোর মধ্যে এডিসের লার্ভা পাওয়ায় ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ডিএসসিসি সূত্র জানায়, ডিএসসিসির পক্ষ থেকে এডিস মশার লার্ভা নিধনে চলমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গতকাল পরিচালিত অভিযানে ধানমন্ডি ১২/এ রোডের ৪৭নং হোল্ডিংয়ের নির্মাণাধীন একটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় নগর হোমসকে ৫০ হাজার টাকা, একই সড়কের ৫৩নং হোল্ডিংয়ে অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ১০ হাজার টাকা এবং যাত্রাবাড়ী এলাকায় চারটি বাড়ির মালিককে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশের জন্য ৭ হাজারসহ সর্বমোট ৬৭ হাজারসহ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান ওয়ার্ড নং ১৫ ও ওয়ার্ড নং ২০ এর ধানমন্ডি ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এলাকার ৩০টি বাড়ি, ম্যাজিস্ট্রেট বাবর আলী আজিমপুর এলাকার ৩০টি বাড়ি, ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেন বায়তুল মোকাররম, জাতীয় ক্রীড়া পরিষদ এবং স্টেডিয়াম এলাকার দোকানপাটসহ সমগ্র এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে ৩১টি হোল্ডিং পরিদর্শন করেছেন।

 

"