চট্টগ্রাম ব্যুরো

  ২৪ আগস্ট, ২০১৯

চট্টগ্রামে জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা

জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে মহানগরীর আন্দরকিল্লার মোড় থেকে শোভাযাত্রা বের করা হয়। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির আয়োজনে শোভাযাত্রায় হাজারও ভক্তের অংশগ্রহণে মিলনমেলায় রূপ নেয়। এর উদ্বোধন করেন চট্টগ্রামে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি।

উদ্বোধনী বক্তব্যে অনিন্দ্য ব্যানার্জি বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে যারা প্রাণ দিয়েছেন, আমি তাদের গভীর শ্রদ্ধায় স্মরণ করছি। ভারতীয় বাহিনীর অনেকে যুদ্ধে প্রাণ দিয়েছেন, এটা আমাদের জন্য গর্ব। তিনি বলেন, স্বাধীনতার পর গত ৪৮ বছরে বাংলাদেশের অনেক অর্জন আছে। বাংলাদেশ অর্থনীতিতে প্রভূত উন্নতি করে এখন মধ্যম আয়ের দেশ হতে যাচ্ছে। বাংলাদেশের এই উন্নতিতে ভারত খুবই খুশি। ভারত সবসময় বাংলাদেশের পাশে ছিল, বর্তমানেও আছে, ভবিষ্যতেও থাকবে। অনিন্দ্য ব্যানার্জি বলেন, দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য মানবপ্রেম প্রচারের উদ্দেশ্যে সাড়ে ৫ হাজার বছর আগে ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব হয়েছিল। শ্রীকৃষ্ণের আদর্শ ধারণ করতে পারলেই হানাহানিমুক্ত বিশ্ব গড়ে তোলা সম্ভব।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, জাতির জনকের নেতৃত্বে যুদ্ধ করে পাকিস্তানি বাহিনীকে পরাজিত করে বাংলাদেশ স্বাধীন হয়েছে। মুক্তিযুদ্ধের মূল চেতনা অসাম্প্রদায়িক বাংলাদেশ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতি সেই দেশ প্রতিষ্ঠার লক্ষ্যে এগিয়ে চলেছে। মুক্তিযুদ্ধে যেভাবে হিন্দু-বৌদ্ধ-মুসলিম-খ্রিস্টান কাঁধে কাঁধ মিলিয়ে এক হয়েছিল, এবারও সেভাবে এ দেশের সব বাঙালি মিলে উন্নত বাংলাদেশ গড়ব আমরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close