খুলনা (মহানগর) প্রতিনিধি

  ২৩ আগস্ট, ২০১৯

তরুণদের দক্ষ উদ্যোক্তায় পরিণত করবে সরকার

সীমিত সম্পদের কার্যকর ব্যবহার নিশ্চিতে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা উন্নয়নের কোনো বিকল্প নেই। বাংলাদেশের বিদ্যমান জনসংখ্যায় তরুণ জনগোষ্ঠীর হার উল্লেখযোগ্য। এরা দেশের উন্নয়নে কাজ করলে দেশ বদলে যাবে।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের (ইএসডিপি) আওতায় ১৫ দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন বৃহস্পতিবার সকালে খুলনার ইএসডিপির জেলা প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত প্রশিক্ষণে সভাপতির বক্তব্যে খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান এসব কথা বলেন। তিনি আরো বলেন, সম্পদের সুষ্ঠু বণ্টন ও সব নাগরিক সুবিধা নিশ্চিত করে গ্রামকে শহরের মতো সুবিধায় আনা হবে। প্রশিক্ষণে অংশগ্রহণকারী তরুণদের স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে সফলতা খুঁজে নেওয়ার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, পরিশ্রমী জাতি কখনো পিছিয়ে থাকতে পারে না। ধৈর্য নিয়ে ধীর-স্থিরভাবে আগামীর বাজার ও ভোক্তার চাহিদা বুঝে ব্যবসায় বিনিয়োগ করলে দ্রুত সফলতার আশা করা যায়।

অনুষ্ঠানে জানানো হয় উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় খুলনায় ১৫টি ব্যাচে মোট ৩৭৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রকল্পের প্রশিক্ষক মো. মিজানুর রহমানের সঞ্চালনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বিটিভির খুলনা জেলা প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু। প্রশিক্ষণের প্রথম ব্যাচে ২৫ জন প্রশিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close