জাতীয় শোক দিবস

রাজধানীতে দুস্থদের মাঝে খাবার বিতরণ

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তবে খাবারের আয়োজন ও লোক সমাগমে কিছুটা ঈদের প্রভাব দেখা গেছে। এসব খাবার বিতরণ ও শোক অনুষ্ঠানে বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকার মোড়ে প্যান্ডেল থেকে খাবার বিতরণ করতে দেখা যায়। রাজধানীর শাহবাগ মোড়ে খাবার বিতরণ করতে দেখা যায় থানা আওয়ামী লীগের পক্ষ থেকে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ পাশে করা প্যান্ডেল থেকে খাবার সংগ্রহ করেন অনেকেই। সারিবদ্ধভাবে খাবার নিতে দেখা যায় তাদের।

ঢাকা মহানগর দক্ষিণ শাখার নির্বাহী কমিটির সদস্য আসাদুজ্জামান আসাদ প্রতিদিনের সংবাদকে বলেন, প্রতিবারের মতো এবারও ঢাকার প্রায় সবগুলো ইউনিট শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি খাবার বিতরণের আয়োজন করা হয়েছে। সকাল থেকেই আমরা সুশৃঙ্খলভাবে খাবার বিতরণ করছি।

রাজধানীর মগবাজার মোড়ে খাবার বিতরণ কর্মসূচির আয়োজন করেছেন ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোক্তার সরদার। তিনি বলেন, আমার বাবা মরহুম আখতার সরদার ১৯৭৬ সাল থেকে এই দিনে খাবারের আয়োজন করে আসছেন। আমরা ওয়ান ইলেভেনের পরেও খাবার রান্না করেছিলাম। তখন খাবারের পাতিল নিয়ে যায় তৎকালীন সরকারের লোকজন।

মোক্তার সরদার আরো বলেন, প্রতি বছর আমরা প্রায় ১০ হাজার লোকের খাবারের ব্যবস্থা করে থাকি। কিন্তু এবার ঈদ, ডেঙ্গু পরিস্থিতি সবকিছু মিলিয়ে অনেক কম খাবারের আয়োজন করা হয়েছে। আমরা বাদ জোহর খাবার বিতরণ শুরু করব।

ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আজিজুল হক রানা বলেন, আমাদের প্রায় ৩৬ থানার ৬৩টি ওয়ার্ডের সবগুলো ইউনিট খাবার বিতরণের আয়োজন করেছে। প্রতিটি ইউনিট প্রায় ২ হাজার লোকের খাবারের আয়োজন করেছে। ঈদের প্রভাবে লোকজনের উপস্থিতি বিগত বছরগুলোর তুলনায় কিছুটা কম।

এছাড়া বাসাবোতে কদমতলা মাঠসংলগ্ন আওয়ামী কার্যালয়ে গতকাল শোকসভা হয়েছে। এতে বক্তব্য দেন স্থানীয় কাউন্সিলরসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা। এ অনুষ্ঠানে এলাকার নতুন প্রজন্মের নারী-পুরুষকে ব্যাপকভাবে অংশ নেন। অনুষ্ঠান শেষে গরিবদের মধ্যে খাদ্য বিতরণ করা হয়।

"