সংসদ প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০১৯

ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান গুরুত্বপূর্ণ : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে সারা দেশে সংসদ সদস্যরা নিজ নিজ নির্বাচনী এলাকায় কাজ করছেন। পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত হলে ডেঙ্গু বিস্তার লাভ করতে পারবে না।

গতকাল সোমবার জাতীয় সংসদ ভবন, সংসদ সদস্য ভবন (ন্যাম ভবন) এবং সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এলাকায় চলমান পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শনে গিয়ে স্পিকার এসব কথা বলেন। এ সময় তিনি সংসদ ভবন, সংসদ সদস্য ভবন এবং আবাসিক কমপ্লেক্স পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য সবাইকে আহ্বান জানান।

শিরীন শারমিন চৌধুরী বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম একটি চলমান বিষয়, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তিনি জাতীয় সংসদ ভবন এলাকা, সংসদ সদস্য ভবন এবং সংসদ সচিবালয়ের আবাসিক কমপ্লেক্সে পরিবেশবান্ধব ময়লা-আবর্জনা ব্যবস্থাপনা ও ড্রেনেজ সিস্টেম উন্নত করার ওপর গুরুত্বারোপ করেন। সংসদ ভবন এলাকাসহ বিভিন্ন স্থানে অব্যবহৃত আসবাবপত্র দ্রুত অপসারণের নির্দেশনা দেন স্পিকার।

অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ আতিউর রহমান, হুইপ ইকবালুর রহিম, সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ স ম ফিরোজ প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close