নিজস্ব প্রতিবেদক

  ২০ জুলাই, ২০১৯

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের দাবি

৬ মাসে নির্যাতনের শিকার ২ হাজার ৮৩ নারী

চলতি বছরের প্রথম ৬ মাসে ২ হাজার ৮৩ জন নারী ও শিশু যৌন নিপীড়ন, উত্ত্যক্ত, ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে ১১৩ জন ও ধর্ষণের শিকার হয়েছে ৭৩১ জন। এ তথ্য জানিয়ে এসব অপরাধে জড়িতদের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এ দাবি জানায় তারা।

ফোরামের সাধারণ সম্পাদক শম্পা বসুর সভাপতিত্বে এবং ঢাকা নগর শাখার সদস্য রুখসানা আফরোজ আশার পরিচালনায় সমাবেশে সাংগঠনিক সম্পাদক দিলরুবা নূরী, নারীনেত্রী মনিষা চক্রবর্তী, জেসমিন আক্তার, মুক্তা বাড়ৈ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, দেশে নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যা বেড়েই চলেছে। নির্যাতনের প্রতিবাদ করলে প্রতিবাদকারীদের ওপর হামলা করা হচ্ছে, এমনকি তাদের হত্যা করা হচ্ছে। ফেনীর নুসরাত অন্যায়ের প্রতিবাদ করেছিল তাই তাকে পুড়িয়ে মারা হলো। বরগুনার রিফাত হত্যার ক্ষেত্রে দেখা যায়, হত্যায় বাধা দেওয়া স্ত্রী মিন্নিকে গ্রেফতার করে রিমান্ডে নেওয়া হলো। অথচ প্রকাশ্যে যারা খুন করল তারা সবাই এখনো গ্রেফতার হয়নি।

তারা বলেন, নারী-শিশু নির্যাতন এত ভয়াবহ মাত্রায় আসার অন্যতম কারণ বিচার না হওয়া। নির্যাতনের যত ঘটনা দেশে ঘটে তার অধিকাংশ ক্ষেত্রে মামলা হয় না। যেসব ক্ষেত্রে মামলা হয় সেগুলোও বছরের পর বছর ঝুলতে থাকে। সহজে নিষ্পত্তি হয় না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close