মহাসড়কে ময়লার ভাগাড় : জনদুর্ভোগ

প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ০০:০০

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) সিদ্ধিরগঞ্জের ৩নং ওয়ার্ড নয়াআটি মুক্তিনগর এলাকা ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। ময়লা ফেলে ভরাট করা হয়েছে সরকারি জলাশয়। এতে বিঘিœত হচ্ছে পানি চলাচল এবং পরিবেশের হচ্ছে বিপর্যয়, ছড়াচ্ছে দুর্গন্ধ।

স্থানীয়দের অভিযোগ, ৩নং ওয়ার্ডের নয়াআটি মুক্তিনগর, মাদানীনগর, নিমাইকাশারী এলাকার বাসাবাড়ির ময়লা আবর্জনা ফেলা হচ্ছে ওই জলাশয়ে। এতে জলাশয় ভরাট হয়ে পানি চলাচল বিঘিœত হওয়ায় সামান্য বৃষ্টিতেই মুক্তিনগর এলাকায় সৃষ্টি হয় জলাবদ্ধতা। পানিবন্দি হয়ে পড়ে কয়েক হাজার পরিবার। ময়লা নিক্ষেপকারীদের বার বার নিষেধ করা সত্ত্বেও তারা কর্ণপাত করে না।

কারা ময়লা ফেলছে জানতে চাইলে এলাকার বাসিন্দা মনির হোসেন জানান, সিটি করপোরেশনের ইজারাদারের নিয়োজিত লোকজন।

ময়লা ফেলার জায়গা নির্ধারণ না করেই সিটি করপোরেশন ময়লা অপসারণের ইজারা দেওয়ায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন। ইজারাদার ক্ষমতাসীন দলের স্থানীয় প্রভাবশালী হওয়ায় মনগড়া মতে ময়লা ফেললেও সাধারণ মানুষ প্রতিবাদ করার সাহস পায় না।

এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের সঙ্গে কথা হলে তিনি জানান, সিটি করপোরেশনের নির্ধারিত কোনো জায়গা না থাকায় ইজারাদাররা যেখানে সেখানে ময়লা ফেলছেন। জয়গা নির্ধারণ হয়ে গেলে এ সমস্যা থাকবে না। নাসিক বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের পরিচ্ছন্নতা কর্মকর্তা আলমগীর হীরণ প্রতিদিনের সংবাদকে বলেন, অস্থায়ীভাবে আর ময়লা ফেলা হবে না। মামলা নিষ্পত্তি হলেই খুব স্বল্প সময়ের মধ্যে ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফিরে আসবে।

 

"