নিজস্ব প্রতিবেদক

  ১৮ জুলাই, ২০১৯

‘ব্যবসায়ীদের জন্য সেবাপ্রাপ্তি সহজ হয়েছে’

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘দেশের ব্যবসা-বাণিজ্য পরিচালনার জন্য সব সেবা এখন অনলাইনে দেওয়া হচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে আমদানি ও রফতানি অধিদফতরে অনলাইনে লাইসেন্সিং মডিউল (ওএলএম) চালু করা হলো। এতে ব্যবসায়ীরা অনেক উপকৃত হবেন।’ গতকাল বুধবার রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে অবস্থিত পুষ্পদাম রেস্টুরেন্ট কনভেনশন হলে আমদানি-রফতানি অধিদফতর আয়োজিত ‘অনলাইন লাইসেন্সিং মডিউলের (ওএলএম)’ উদ্বোধন এবং সাত দিনব্যাপী ‘নিবন্ধন সনদ নবায়ন মেলা-২০১৯’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ওএলএম চালুর ফলে ব্যবসায়ীদের অর্থ, শ্রম ও সময় সাশ্রয় হবে। ব্যবসায়ীদের লাইসেন্স নবায়নসহ প্রয়োজনীয় সেবা গ্রহণ করতে আর আমদানি-রফতানি অফিসে আসার প্রয়োজন হবে না।

তিনি আরো বলেন, পেপারলেস (কাগজবিহীন) ট্রেড সুবিধার জন্য আমরা বিশ্ববাণিজ্য সংস্থার কাছে প্রতিশ্রুতিবদ্ধ। তা বাস্তবায়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি। ব্যবসা পরিচালনার জন্য এরই মধ্যে অনেক শর্ত শিথিল করা হয়েছে।

এর আগে, তিনি ওএলএমের কার্যক্রম এবং সাত দিনব্যাপী নিবন্ধন সনদ নবায়ন মেলা-২০১৯-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ওএলএমের আওতায় আমদানিকারক, রফতানিকারক ও ইনডেন্টরদের নিবন্ধন সনদ ২৩ জুলাই পর্যন্ত নবায়ন করা যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close