রাবি প্রতিনিধি

  ১৬ জুলাই, ২০১৯

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সাইদুর রহমানকে ছুরিকাঘাত ও টাকা ছিনতাইয়ের প্রতিবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা। গত সোমবার দুপুরে কেদ্রীয় গ্রন্থাগারের সামনে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ঠাকুরগাঁও জেলা সমিতির ব্যানারে মানববন্ধন থেকে তারা এ প্রতিবাদ জানান।

লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহাবুব আলমের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তারা বলন, শিক্ষার্থীরা দেশের বিভিন্ন জায়গা থেকে এখানে পড়তে আসেন। আর তাদের নিরাপত্তার দায়িত্ব থাকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে। কিন্তু তারপরেও প্রত্যেক শিক্ষার্থী নিজ ক্যাম্পাসে অনিরাপদ। এই নিরাপত্তার দায়িত্ব কার? প্রশ্ন রাখেন তিনি।

এ সময় শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাধ্য করতে হবে। কারণ প্রশাসনেরই শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়ার কথা। এর আগেও ক্যাম্পাসে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে, কিন্তু প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। আমরা চাই আমাদের ক্যাম্পাস নিরাপদ থাকুক। আমরা নির্ভয়ে ক্যাম্পাসে চলাচল করতে চাই।

মানববন্ধনে ফার্মেসি বিভাগের সহযাগী অধ্যাপক আজিজুর রহমান, ঠাকুরগাঁও জেলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ওমর ফারুক, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্ররি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী রিপন ইসলাম, মিঠুন সরকার, ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আনিসুর রহমান, আরবি বিভাগের মোস্তাফিজুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close