নিজস্ব প্রতিবেদক

  ১৩ জুলাই, ২০১৯

ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা নিতে রাজধানীতে বিক্ষোভ

ডেঙ্গু প্রতিরোধে যথাযথ ব্যবস্থা নিতে রাজধানীতে বিক্ষোভ করেছে সচেতন মহল। এ সময় তারা ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থ হওয়ায় দুই সিটি করপোরেশনের মেয়রের ওপর ক্ষোভ প্রকাশ করেন। গতকাল শুক্রবার সকালে রাজধানীর শাহবাগের প্রজন্ম চত্বরে ‘গৌরব ৭১’ এর আয়োজনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় ডেঙ্গুতে সন্তান হারানো গুলশান আরা উর্মি নামে এক অভিভাবক বলেন, ঢাকায় আমার মতো সচেতন খুব কম অভিভাবকই আছেন। সারা দিন মশারি টাঙিয়ে রাখি। গুড নাইট ইলেকট্র্রিক কয়েল জ্বলে। কিন্তু বাসার পাশের ড্রেন ময়লা। সন্ধ্যায় মশা ঢোকে বাসায়। আজ আমার সন্তান ডেঙ্গুতে মারা গেল। কাল হয়তো অন্য কারো মরবে। এটার লাগাম টানা উচিত। দুই মেয়র স্বজন হারানোর ব্যথা অনুভব করতে পারবেন না বলেও উল্লেখ করেন তিনি।

সমাবেশে গণমাধমকর্মী সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, দুই মেয়র আমাদের ব্যক্তিগত সচেতনতার কথা বলেন। আমার তো মনে হয় রাজধানীবাসী এখন অনেক সচেতন, ডেঙ্গু সম্পর্কে তারা জানে। কিন্তু যেখানে সচেতনতার প্রয়োজন ছিল সেখানে ভয়ংকর ব্যর্থতা দেখতে পাচ্ছি।

তিনি বলেন, সারা শহরে উন্নয়ন কর্মকান্ড চলছে। শহরজুড়ে ছড়িয়ে ছিটিয়ে আছে নির্মাণসামগ্রী। পানি জমছে আর ডেঙ্গু মশা বাসা বাঁধছে। ডেঙ্গুরোগ ছড়াচ্ছে। এগুলো মনিটর করার কোনো ব্যবস্থা নেই। সিটি করপোরেশন, ঠিকাদার-কন্ট্রাক্টর, স্থানীয় সরকার কিংবা রোডস অ্যান্ড হাইওয়ে- কেউ তা মনিটরিং করছেন না। মূলত এই উদাসীনতার কারণে মশা বেড়ে যাচ্ছে। মশা মারতে না পারার ব্যর্থতা নিয়ে দুই মেয়রের চলে যাওয়া উচিত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close