খুলনায় ভারতীয় শিক্ষামেলা আজ

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ০০:০০

খুলনা ব্যুরো

আগামীকাল রোববার থেকে খুলনায় শুরু হচ্ছে দুদিনব্যাপী ভারতীয় শিক্ষামেলা। মহানগরীর শিববাড়ির হোটেল সিটি ইন-এ এ মেলা অনুষ্ঠিত হবে। ‘সেপ ইভেন্ট অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড’ কর্তৃক আয়োজিত মেলায় ভারতের ৩০টি প্রতিষ্ঠিত শিক্ষাপ্রতিষ্ঠান অংশ নেবে। সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ মেলা।

কেসিসি মেয়র তালুকদার আবদুল খালেক এবং খুলনার সহকারী ভারতীয় হাইকমিশনার রাজেশ কুমার রায়নাসহ বিশিষ্ট ব্যক্তিগরা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। আগামীকাল সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে মেলা শেষ হবে।

আয়োজকরা বলছেন, মেলার মধ্য দিয়ে ভারতের প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের প্রতিনিধিদের কাছ থেকে ভারতে পড়তে আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীরা তাদের আগ্রহ ও পছন্দের বিষয়ে সার্বিক তথ্য সরাসরি জানার সুযোগ পাবেন। পাশাপাশি উচ্চশিক্ষার ক্ষেত্রে ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপ অফার-সংক্রান্ত তথ্যও জানতে পারবেন শিক্ষার্থীরা।

শিক্ষামেলায় অংশগ্রহণকারী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে আসাম ডাউন-টাউন ইউনিভার্সিটি, অ্যাডামাস, জেআইএস গ্রুপ কলকাতা, ইন্ডিয়া ইন্টারন্যাশনাল স্কুল ব্যাঙ্গুলুর, আইটিএম ইউনিভার্সিটি, সারদা ইউনিভার্সিটি দিল্লি, এপিজে ইউনিভার্সিটি-সিমলা, গীতা গ্রুপ অব ইনস্টিটিউশনসহ উল্লেখযোগ্য ৩০ প্রতিষ্ঠিত শিক্ষাপ্রতিষ্ঠানের স্টল থাকছে। আর দর্শনার্থীদের জন্য থাকবে লটারির মাধ্যমে ল্যাপটপ জেতার সুযোগ।

 

"