নিজস্ব প্রতিবেদক

  ১২ জুলাই, ২০১৯

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ

ধর্ষক ও খুনিদের কঠোর শাস্তি দিতে হবে : ভিপি নুর

খুন, দুর্নীতি ও ধর্ষণের বিচার না হলে ছাত্রসমাজকে নিয়ে রাজপথে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। তিনি ধর্ষক ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাসকর্য থেকে ডাকসু ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে শিক্ষার্থীদের নিয়ে একটি প্রতিবাদ মিছিল বের হয়। মিছিল শেষে অপরাজেয় বাংলার পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশ এ হুশিয়ারি দেয় সংগঠনটি।

সমাবেশে ডাকসুর ভিপি নুর বলেন, সমাজে যেভাবে খুন, ধর্ষণ ও দুর্নীতি হচ্ছে তার বিরুদ্ধে বাংলার ছাত্রসমাজকে জাগতে হবে। এ দেশের প্রতিটি স্তরে অন্যায়-অবিচার প্রতিষ্ঠিত হয়ে যাচ্ছে। এই মুহূর্তে যদি আমরা না জাগি তাহলে আমাদের ভবিষ্যৎ অন্ধকার। পরবর্তী প্রজন্মের কাছে আমাদের ধিক্কার শুনতে হবে।

তিনি আরো বলেন, বিচারহীনতার সংস্কৃতিকে প্রতিষ্ঠা করার জন্য বিচার না করেই ক্রস ফায়ারের নাটক করা হচ্ছে। গডফাদারদের আড়াল করতে আইনের দুর্বলতার কারণেই অপরাধীরা বারবার পার পেয়ে যাচ্ছে।

আইন সংশোধন করে কঠোর আইন করার মাধ্যমে দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে খুন, ধর্ষণ ও দুর্নীতির মতো ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান ভিপি নুরুল হক।

ডাকসুর সমাজ সেবাবিষয়ক সম্পাদক আখতার হোসেন বলেন, সমাজব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে। বৃদ্ধা থেকে শুরু শিশুদের ধর্ষণ করা হচ্ছে। এগুলোর বিচার হচ্ছে না। তাই ছাত্রসমাজ রাস্তায় নেমে এসেছে। সমাবেশ থেকে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close