হলে সিটের দাবিতে জাবি ছাত্রীদের মানববন্ধন

প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ০০:০০

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে সিটের দাবিতে মানববন্ধন করেছে হলের ৪৭তম ব্যাচের শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনের সড়কে প্রায় দুই ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে হলটির অর্ধশতাধিক ছাত্রী অংশ নেন। পরে হলটির প্রভোস্ট অধ্যাপক মোহা. মুজিবুর রহমানের আশ^াসে ছাত্রীরা মানববন্ধন কর্মসূচি প্রত্যাহার করেন।

আইন ও বিচার বিভাগ ৪৭ ব্যাচের শিক্ষার্থী আফসিন সুলতানা এ্যামি বলেন, আমাদের বার বার মিথ্যা আশ্বাস দেওয়া হয়েছে যে, ঈদের পর সিট দেওয়া হবে, ছুটির পরে কয়েকজন করে সিট দেওয়া হবে। কিন্তু এখন পর্যন্ত কোনো উদ্যোগ নেওয়া হয়নি। আমাদের একজনও সিট পায়নি। আমরা প্রভোস্ট ও ভিসি বরাবর আবেদন করেছিলাম কিন্তু কোনো জবাব পাইনি। যে কারণে আমরা মানববন্ধন করতে বাধ্য হয়েছি।

এ বিষয়ে অধ্যাপক মোহা. মুজিবুর রহমান প্রতিদিনের সংবাদকে বলেন, আন্দোলনকারী ছাত্রীদের দাবি যৌক্তিক। তবে আমি প্রভোস্ট হওয়ার আগেই হলে ৬০০ সিটের বিপরীতে ৯০০ এর বেশি ছাত্রীকে অ্যালট দেওয়া হয়েছে। এ কারণে তাদের সিট দেওয়া সম্ভব হচ্ছে না। আমি তাদের বলেছি, আগামী এক মাসের মধ্যে তাদের রুমে থাকার ব্যবস্থা করে দেব।

"