খাদেম হত্যা মামলার আসামি গ্রেফতার

প্রকাশ | ১০ জুলাই ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আজিমপুর কবরস্থান মসজিদের খাদেম হানিফ শেখ হত্যা মামলার প্রধান আসামি সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সাইফুল ওই মসজিদেরই আরেক খাদেম। তিনি নোয়াখালীর সেনবাগ থানার মইসাই গ্রামের শফিকুল ইসলামের ছেলে।

গত সোমবার সন্ধ্যায় চট্টগ্রামের আগ্রাবাদের ব্যাপারীকান্দি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে গতকাল মঙ্গলবার পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার জানিয়েছেন।

দুপুরে পিবিআই সদর দফতরে সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইফুল হত্যাকান্ডের কথা স্বীকার করেছেন। তাকে সরিয়ে হানিফ শেখকে মসজিদের প্রধান খাদেমের দায়িত্ব দেওয়ায় ক্ষুব্ধ হয়ে এ কাজ করেছেন তিনি। সাইফুল ভেবেছিলেন, হানিফ মারা গেলে প্রধান খাদেমের দায়িত্ব তিনি ফিরে পাবেন।

গত ৩ জুলাই রাতে আজিমপুর মেয়র হানিফ জামে মসজিদের দোতলার একটি কক্ষ থেকে প্রধান খাদেম হানিফের (৪৫) বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। পরদিন সাইফুলকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে লালবাগ থানায় হত্যা মামলা করেন হানিফের শ্বশুর জাকির শেখ। অপর তিন আসামি ওই মসজিদের আরেক খাদেম ফরিদ আহমেদ (৫০) ও ঝাড়–দার বাহাউদ্দিন (৫৫) এবং নিউমার্কেট জামে মসজিদের খাদেম আবুল কালাম আজাদ (৪৫) গ্রেফতার হয়ে কারাগারে আছেন।

 

"