সিলেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান : জরিমানা

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ০০:০০

মহানগর (সিলেট) প্রতিনিধি

সিলেট নগরে দুটি ওষুধ বিক্রয়কারী প্রতিষ্ঠান থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ও লাখ টাকার নিবন্ধনহীন ওষুধ জব্দ করা হয়েছে। গতকাল সোমবার নগরে সিলেট জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব ওষুধ জব্দ ও জরিমানা করা হয়।

অভিযানে ভার্থখলার ভিআইপি বিল্ডিংয়ে রোজ ইউনানি ফার্মেসিকে ২৩৬ বোতল অবৈধ সিরাপ সরবরাহ ও লাইসেন্স না থাকায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় প্রায় ৮২ হাজার ৬০০ টাকা মূল্যের ওষুধ জব্দ করা হয়। এ সময় মৌবন সুপার মার্কেটের অঞ্জলি মেডিসিন কর্নার নামক আরেকটি ওষুধ সরবরাহকারী প্রতিষ্ঠান থেকে প্রায় ৫৫ হাজার টাকা মূল্যের ওষুধ জব্দ করা হয়। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানাও আদায় করা হয়েছে।

সিলেট জেলা প্রসাশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় বলেন, যারা লাইসেন্সবিহীন ওষুধ সরবরাহ করেন তাদের বিরুদ্ধেই আমাদের এ অভিযান। পাশাপাশি যারা কোনো ধরনের নিবন্ধন ছাড়াই ওষুধ উৎপাদন করছে তাদের বিরুদ্ধেও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

সিলেট জেলা প্রসাশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের নেতৃত্বে এ অভিযানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম, সিলেট ড্রাগসের সুপার শিকদার কামরুল ইসলাম।

 

"