সিলেটে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ১

প্রকাশ : ১৪ জুন ২০১৯, ০০:০০

মহানগর (সিলেট) প্রতিনিধি

সিলেট নগরের বন কলাপাড়ায় ডাকাত সন্দেহে গণপিটুনিতে ধর্ষণ মামলার এক আসামি নিহত হয়েছে। গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে মসজিদের মাইকে ঘোষণা দিলে জনতা রাস্তায় নেমে এলে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম দুদু মিয়া (৩৮)। তিনি স্বেচ্ছাসেবক লীগের কর্মী বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে তার কোনো রাজনৈতিক পরিচয় নেই বলে দাবি করেছেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাতে এলাকায় ডাকাত পড়েছে বলে বন কলাপাড়া এলাকার শাহ রুমি মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হয়। এই ঘোষণা শুনে এলাকাবাসী জড়ো হয়ে দুদুকে গণপিটুনি দিতে থাকে। দুদু এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন বলে অভিযোগ এলাকাবাসীর।

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও স্থানীয় কাউন্সিলর আফতাব আহমদ জানান, ‘মসজিদে মাইকিং করে গণপিটুনিতে একজনকে হত্যা করা হয়েছে। তবে তার কোনো রাজনৈতিক পরিচয় নেই।’

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বলেন, ‘নগরের বন কলাপাড়া থেকে দুদু নামে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। দুদুর বিরুদ্ধে ধর্ষণসহ বিভিন্ন অভিযোগে ৪ থেকে ৫টি মামলা রয়েছে। এলাকাবাসী জানিয়েছে, ডাকাতির প্রস্তুতিকালে গণপিটুনিতে সে মারা গেছে। তবে পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।’

এদিকে দুদু মিয়াকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার ভাই হাসিম খান। তিনি বলেন, বুধবার রাত পৌনে ১১টার দিকে সাদিয়া টেলিকম নামক দোকানে দুদু মিয়ার ওপর হামলা চালায় ১০-১২ জন দুর্বৃত্ত।

"