সিলেট নগরে চালু হচ্ছে সিটি স্কুলবাস

প্রকাশ : ১২ জুন ২০১৯, ০০:০০

মহানগর (সিলেট) প্রতিনিধি

স্কুলশিক্ষার্থীদের আনা-নেওয়ার কাজে ব্যবহারের জন্য সিলেট সিটি করপোরেশনের উদ্যোগে চালু হচ্ছে স্কুলবাস। প্রাথমিকভাবে সিলেট সিটি করপোরেশনের আওতাধীন দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য এ বাস ব্যবহার করা হবে। এক সপ্তাহের মধ্যে এই স্কুলবাস চালু করা হবে বলে জানিয়েছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

স্কুল শুরুর আগে ও ছুটির পর ভাড়া ছাড়া আনা-নেওয়া করবে সিটি করপোরেশনের স্কুলবাস। আপাতত এই সেবা দেওয়ার জন্য ২৫ সিটের ৩টি বাস চালু করা হচ্ছে।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, সিটি করপোরেশনের আওতাধীন বিরেশচন্দ্র উচ্চবিদ্যালয় ও চারাদিঘিরপাড় উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের আনা-নেওয়ার কাজে এই বাস ব্যবহার করা হবে। এই সংশ্লিষ্ট বিষয়ে এখনো পূর্ণাঙ্গ সিদ্ধান্ত নেওয়া হয়নি। ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে শিগগিরই সার্বিক বিষয়ে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরের স্কুলগামী শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে সিটি করপোরেশন থেকে এই স্কুলবাসগুলো দেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে সিটি করপোরেশেনের আওতাধীন দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য বাসগুলো দেওয়া হচ্ছে। পরে চাহিদা অনুযায়ী আরো কয়েকটি বাস দেওয়ার পরিকল্পনা আছে।

 

"