রাজশাহী ব্যুরো

  ১০ জুন, ২০১৯

রাজশাহীর অফিসপাড়ায় এখনো ঈদের আমেজ

ঈদুল ফিতরের টানা ছুটি শেষ। গতকাল রোববার থেকে অফিস-আদালত খুলেছে। সকাল থেকে প্রথম কর্মদিবস শুরু হলেও রাজশাহীর অফিসপাড়ায় ঈদের আমেজ কাটেনি। চিরচেনা কর্মচাঞ্চল্য ফেরেনি। নাড়ির টানে গ্রামের বাড়িতে ঈদ করতে আসা কর্মজীবী মানুষ এরই মধ্যে রাজধানী ঢাকায় ফিরেছেন। ঈদের পর প্রথম কার্যদিবসে গতকাল রোববার লোকজন কম থাকায় বিভিন্ন দফতরের কাজ-কর্ম চলছে ঢিলে-ঢালাভাবে। ছুটি শেষে যারা অফিসে গিয়েছেন তাদের সময় কাটছে কোলাকুলি, ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেই। সবাই নিজ নিজ কর্মস্থলে যোগ না দেওয়ায় অফিসপাড়া জমেনি।

রাজশাহী বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কার্যালয়, নগর ভবন, রেল ভবন, পানি উন্নয়ন বোর্ড, রেশম বোর্ড, খাদ্য নিয়ন্ত্রণ অধিদফতর, রাজশাহী উন্নয়ন ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, পুলিশ কমিশনার কার্যালয়, সড়ক ভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কার্যালয়ে গিয়ে দেখা গেছে একই চিত্র। রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের এক কর্মকর্তা জানান, ঈদের নির্ধারিত ছুটি শেষ। তবে অনেকেই ঐচ্ছিক ছুটি নিয়েও বাড়ি গেছেন। এজন্য অফিসে উপস্থিতি কম। আবার ছুটি শেষে নানা কারণে অনেকেই বাড়ি থেকে ফিরতে না পারায় কর্মস্থল জমেনি। সব মিলিয়ে (আজ) সোমবারের আগে অফিসপাড়ায় কর্মচাঞ্চল্য ফিরবে না বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, ঈদের ছুটি শেষে রাজশাহী জেলা প্রশাসন ছাড়াও রাষ্ট্রায়ত্ত ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি ব্যাংকেও গতকাল রোববার কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হার তুলনামূলক কম লক্ষ্য করা গেছে। প্রধান প্রধান সড়কগুলোতেও সকাল থেকে নামমাত্র যানবাহন চলাচল করছে। অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠান ও দোকানপাটও রয়েছে বন্ধ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close