চট্টগ্রামে বিনোদন কেন্দ্রে উপচে পড়া ভিড়

প্রকাশ : ০৯ জুন ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরজুড়ে এখনো ঈদের আমেজ। টানা সরকারি ছুটির কারণে এখনো অনেকটা ফাঁকা নগরী। তবে বন্দরনগরী চট্টগ্রামসহ বৃহত্তর চট্টগ্রামের বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। ঈদের দিন বিনোদন কেন্দ্রগুলোতে উল্লেখযোগ্য দর্শনার্থীর সমাগম না হলেও ঈদের পরদিন থকেই বিনোদনপিয়াসী নানা বয়সের মানুষের ঢল নেমেছে বিনোদন কেন্দ্রগুলোতে। মাঝে মাঝে ঝিরঝির বৃষ্টি পরক্ষণে রোদের তীব্রতা কোনোটাই যেন তাদের এ আনন্দে বাদ সাধতে পারেনি।

বিশেষ করে নগরীর পতেঙ্গা সমুদ্রসৈকত, ফয়’স লেক, সি-ওয়ার্ল্ড, চট্টগ্রাম চিড়িয়াখানা, বহদ্দারহাটের স্বাধীনতা পার্ক, চট্টগ্রাম বিমানবন্দর সংলগ্ন বাটারফ্লাই, আগ্রাবাদ শিশুপার্ক, কাজির দেউড়ি শিশুপার্কে দর্শনার্থীদের প্রচুর ভিড় রয়েছে। এর বাইরে ভাটিয়ারি ও চট্টগ্রাম জেলার আনোয়ারায় পারকি সমুদ্রসৈকতেও প্রচুর দর্শনার্থী সমাগম হয়েছে। তবে বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে সবচেয়ে বেশি ভিড় লক্ষ করা গেছে ফয়’স লেক, সি-ওয়ার্ল্ডে ও পতেঙ্গা সুমদ্রসৈকতে। প্রতিটি উৎসবে এসব বিনোদন স্পটে প্রচুর দর্শনার্থীর সমাগম হয়। এবারও তার ব্যতিক্রম নয়। তবে এবার ঈদ উপলক্ষে বিশেষ নির্দেশনা থাকায় দর্শনার্থীদের জন্য বড় করে তেমন কোনো গান বা পার্টির আয়োজন ছিল না।

ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট পার্কের উপমহাব্যবস্থাপক বিশ্বজিৎ ঘোষ বলেন, বিশেষ করে ঈদেও পর দিন থেকে প্রচুর দর্শক হচ্ছে। তবে গত বৃহস্পতি ও শুক্রবার দুদিনে প্রায় ১২ হাজার দর্শনার্থী হয়েছে। তিনি এবারের ঈদ উপলক্ষে ফয়’স লেক ও সি-ওয়ার্ল্ডে বিশেষ ছাড় রয়েছে। দর্শনার্থীরাও দারুণ উপভোগ করছে।

 

"