নিজস্ব প্রতিবেদক

  ২৭ মে, ২০১৯

‘ভুয়া চাকরিদাতা’ চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৫

চাকরি দেওয়ার আশ্বাস ও বড় বড় ব্যবসার অংশীদার করার ফাঁদ পেতে কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূল হোতাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলি জব্দ করা হয়। নাম বারেক সরকার হলেও বারেক হাজী নামেই সবার কাছে পরিচিত তিনি। ১৮ বছর বয়সে সৌদি আরব যাওয়ার পর দেশে ফিরে রয়েল চিটার ডেভলপমেন্ট নামে সংগঠন গড়ে তোলেন তিনি। এ প্রতিষ্ঠানের নামে রাজধানীর উত্তরা, মিরপুর ও মতিঝিলের বিভিন্ন এলাকায় অত্যাধুনিক অফিস ভাড়া নেয় এই চক্র। আধুনিক এই প্রতিষ্ঠানই ছিল তার প্রতারণা সাম্রাজ্য।

র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) চৌধুরী মঞ্জুরুল কবির জানান, ৪৩ বছর ধরে তিনি নিরবচ্ছিন্নভাবে যে ব্যবসা করে যাচ্ছেন, এ পর্যন্ত কখনো বাধার সম্মুখীন হননি। তার চাল-চলন যেমন ভিআইপি ধরনের, তার প্রতারণার কৌশলগুলোও ভিআইপি ধরনের। দেশি কাউকে বিদেশি বেশে সাজিয়ে নিয়ে আসে, তাদের মাধ্যমে তাস খেলার একটা কৌশল অবলম্বন করে। সরকারি বেসরকারি উচ্চপর্যায়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও বিভিন্ন কোম্পানির ভুয়া কাগজপত্র ও দলিল তৈরি করে প্রতারণার ফাঁদ তৈরি করে ৪৩ বছরে ১০০ কোটি টাকারও বেশি হাতিয়ে নিয়েছিল তারা।

চৌধুরী মঞ্জুরুল কবির জানান, ভিকটিমকে বলা হয় আপনি ৩০ লাখ টাকা আনলেই ১ কোটি টাকা পাবেন, ভিকটিম ৩০ লাখ টাকা যখনই শো করেন, এর মধ্যেই তারা অফিস পরিবর্তন করে ফেলে। এ জাতীয় প্রতারণা যতগুলো আছে ঢাকা শহরে সবকিছুর হোতা এই বারেক। এ পর্যন্ত শতাধিক কোটি টাকা প্রতারণার প্রমাণ মিলেছে। এই চক্রে জড়িতদের অন্য সদস্যদের দ্রুতই গ্রেফতার করা সম্ভব হবে বলেও জানায় র‌্যাব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close