চট্টগ্রামে শাহ আমানত সেতুর কাছে জাহাজডুবি

প্রকাশ : ২৪ মে ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম বন্দরের কাছে কর্ণফুলী নদীতে পাথরবোঝাই একটি লাইটার জাহাজের তলা ফেটে ডুবে গেছে। জাহাজের ১১ জন নাবিক-শ্রমিক নিরাপদে তীরে উঠতে সক্ষম হয়েছেন বলে জানা গেছে। তবে এতে চট্টগ্রাম বন্দরের চ্যানেলে জাহাজ চলাচলে কোন সমস্যা নেই বলে জানিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

বন্দর সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার ভোরে চট্টগ্রামের শাহ আমানত সেতু সংলগ্ন কর্ণফুলী নদীর দক্ষিণ প্রান্তে জাহাজটি ডুবে যায়। চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে অপেক্ষমাণ বড় জাহাজ থেকে ১ হাজার টন পাথর নিয়ে ‘এমভি সি ক্রাউন’ নামের লাইটার জাহাজটি কর্ণফুলীর দক্ষিণ পাড়ে খালাসের জন্য অপেক্ষা করছিল। এ সময় ভোররাতে ঝড়ো হাওয়ায় জাহাজটি পাথরের বাঁধে উঠে যায়। এরপর এটি পানিতে ডুবে যায়। ডুবে যাওয়া জাহাজটি লাল পতাকা ও বয়া দিয়ে চিহ্নিত করা হয়েছে যাতে নৌ চলাচল ব্যাহত না হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) উপপরিচালক গিয়াস উদ্দিন জানান, পাথরবোঝাই ‘সি-ক্রাউন’ নামের লাইটার জাহাজটি কর্ণফুলী নদীর ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট এলাকায় আসে। সেটি শাহ আমানত সেতুর দক্ষিণ পাশে তীরের কাছাকাছি নোঙ্গর করে পাথর খালাস করছিল। কিন্তু ভোরের দিকে তলা ফেটে যাওয়ায় সেটি ডুবে গেছে। জাহাজটিতে ১১ জন নাবিক-শ্রমিক সবাই নিরাপদে তীরে উঠতে সক্ষম হয়েছে। চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক বলেন, লাইটার জাহাজটি বন্দর চ্যানেলে ডুবেনি। শিকলবাহার কাছাকাছি নদীর তীরে ডুবেছে।

 

"